২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মুন্সীগঞ্জে মসজিদে ঢুকে সাংবাদিকের ওপর সশস্ত্র হামলা

-

মুন্সীগঞ্জের গজারিয়ায় মসজিদে ঢুকে গজারিয়া উপজেলা প্রেস ক্লাবের সহসভাপতি, বিজয় টিভির জেলা ও আমাদের সময় পত্রিকার গজারিয়া উপজেলা প্রতিনিধি আমিরুল ইসলাম নয়নের (৩৮) ওপর হামলার ঘটনা ঘটেছে। এ সময় হামলাকারীরা তাকে বিবস্ত্র করে মারাত্মক জখম করে। এ সময় হামলাকারীদের বাধা দিতে গেলে নয়নের শ্যালক সাদ্দাম হোসেন ও শ্বশুর ওয়ারেন্ট অফিসার (অব:) কামাল প্রধানও আহত হয়েছেন। গতকাল শুক্রবার জুমার নামাজে সিজদারত অবস্থায় এই হামলার ঘটনা ঘটে। গুরুতর আহত আমিরুল ইসলাম নয়ন ও শ্যালক সাদ্দাম হোসেনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
সাংবাদিক আমিরুল ইসলাম নয়ন জানান, মসজিদে সিজদারত অবস্থায় আমার ওপরে ২০-২৫ জন সশস্ত্র সন্ত্রাসী হামলা করে। এ সময় জুয়েল চেয়ারম্যানের ভাগিনা রুবেল (৩৭) তার পরিধেয় বস্ত্র খুলে মানিব্যাগ ছিনিয়ে নেয়। তার হাত থেকে সাংবাদিক নয়নের স্মার্টফোনটি বাবু (৩৬) ছিনিয়ে নেয়। তাকে বিবস্ত্র করে বেদম প্রহার করে গুরুতর আহত করে হামলাকারীরা। জুয়েল চেয়ারম্যানের ছোট ভাই মন্টু মসজিদে ঢুকে অশ্লীল গালিগালাজ করে। তাকে মেরে হাত-পা ভেঙে পঙ্গু করে দেয়ার নির্দেশ দেয়।
গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা: কামরুন নাহার জানান, আমিরুল ইসলাম নয়নের ডান পায়ে ধারালো অস্ত্রের আঘাত, সমস্ত শরীরে ইট ও শক্ত কিছু দিয়ে মাথায় আঘাত করা হয়েছে। অন্য দিকে, তার শ্যালক ও তার শ্বশুরের গায়ে বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে।
ঘটনার প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা যায়, বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদুজ্জামান জুয়েলের অনুসারীদের বিরুদ্ধে সম্প্রতি পত্রিকায় রিপোর্ট করার জের ধরে শহীদুজ্জামান জুয়েল ও তার অনুসারীরা তার ওপর ক্ষিপ্ত ছিল। এই ঘটনার জের ধরে শুক্রবার গজারিয়া উপজেলার বালুয়াকান্দি উত্তরপাড়া জামে মসজিদে জুমার নামাজ পড়তে গেলে মসজিদের ভেতরে ঢুকে তার ওপর হামলা চালায় জুয়েল চেয়ারম্যানের লোকজন। জুয়েল চেয়ারম্যানের দুই ভাই মন্টু ও সেন্টু এবং ভাগিনা রুবেল, বাবু ও সহযোগী সুজন, মেহেদী, মাসুম, রাসেল, সালাম, গাফফারসহ ২০-২৫ জন সিজদারত অবস্থায় তার ওপর হামলা চালায়। এ সময় তারা ধারালো অস্ত্র, রড ও ইট দিয়ে তাকে পিটিয়ে আহত করে। এ সময় তার শ্যালক ও শ্বশুর তাদের বাধা দিতে গেলে তাদের ওপরও হামলা চালায় সন্ত্রাসীরা। পরে মুসলিরা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।
এ দিকে এ ঘটনায় নিন্দা জানিয়ে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন গজারিয়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিন ও মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মীর নাছির উদ্দিন উজ্জ্বল, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ খোকাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।
স্থানীয়দের মাধ্যমে জানা যায়, সাংবাদিক আমিরুল ইসলামের শ্যালক সাদ্দামের চাচাশ্বশুর বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করার ঘোষণায় এই হামলার ঘটনা ঘটতে পারে। এ দিকে এ ঘটনার পরপর জড়িতদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে গজারিয়া থানা পুলিশ। মুন্সীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশরাফুজ্জামান জানান, জড়িতদের আটকে অভিযান পরিচালনা করা হচ্ছে। এ ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না।
এ বিষয়ে বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান জুয়েল জানান, আমি সকাল থেকে ঢাকায় অবস্থান করছি। হামলার ঘটনার কিছুই আমি জানি না। তবে শুনেছি মসজিদ কমিটির মেয়াদ শেষ হলেও সাংবাদিক নয়নের শ্বশুর মসজিদ কমিটির সাধারণ সম্পাদক হিসেবে জোরপূর্বক থাকতে চাওয়াকে কেন্দ্র করে কথাকাটাকাটি হয়েছে।
ইনস্পেক্টর অপারেশন মো: মোক্তার হোসেন জানান, ঘটনার সাথে সাথে ঘটনাস্থল পরিদর্শন করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে পাঁচটি রামদা, দু’টি জুইত্তা উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। অভিযান অব্যাহত আছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।


আরো সংবাদ



premium cement