১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

বিদেশে যেতে সবাইকে করোনা নেগেটিভ সনদ নিতে হবে

-

এখন থেকে বিদেশে যেতে সব বাংলাদেশী নাগরিককে সরকার অনুমোদিত পরীক্ষাকেন্দ্র থেকে করোনা নেগেটিভ সনদপত্র নিতে হবে। ইমিগ্রেশন কর্তৃপক্ষের যাচাইয়ের সুবিধার্থে এ সনদপত্র সংশ্লিষ্ট পরীক্ষাকারী প্রতিষ্ঠানের ওয়েবসাইটে দিতে হবে।
গতকাল পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেনের সভাপতিত্বে এক বিশেষ ভার্চুয়াল আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত হয়। এতে কর্মসংস্থানের জন্য বিদেশে যেতে ইচ্ছুকদের করোনা পরীক্ষার সুবিধার জন্য প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে একটি নিবেদিত করোনা পরীক্ষাকেন্দ্র স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়।
আন্তঃমন্ত্রণালয় সভায় স্বাস্থ্যমন্ত্রী ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম যোগ দেন। এ ছাড়া পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মুহিবুল হক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন সভায় সংযুক্ত ছিলেন।
সম্প্রতি ইতালি, চীন, দক্ষিণ কোরিয়া ও জাপানে যাওয়া বাংলাদেশী যাত্রীদের সংশ্লিষ্ট বিমানবন্দরগুলোতে পরীক্ষায় উল্লেখযোগ্য সংখ্যক করোনা পজিটিভ পাওয়া যায়। এ কারণে এসব দেশ বাংলাদেশ থেকে সব ধরনের ফ্লাইট যাওয়া-আসা বন্ধ করে দিয়েছে। এরই পরিপ্রেক্ষিতে বাংলাদেশীদের জন্য করোনা নেগেটিভ সনদপত্র নেয়ার ক্ষেত্রে কড়াকড়ি আরোপ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
জুলুম-নির্যাতন চালিয়ে সরকার ক্ষমতা ধরে রাখতে পারবে না : মির্জা ফখরুল গাজায় ত্রাণ প্রবেশে ইসরাইলের নিষেধাজ্ঞা যুদ্ধাপরাধের শামিল : জাতিসঙ্ঘ সঙ্গীতশিল্পী খালিদকে বাবা-মায়ের পাশে গোপালগঞ্জে দাফন রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১ স্লিপিং ট্যাবলেট খে‌লেও সরকা‌রের ঘুম আসে না : গয়েশ্বর জনসাধারণের পারাপারে গোলাম পরওয়ারের খেয়া নৌকা উপহার ভোলায় হঠাৎ অসুস্থ ২৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৩১ ‘অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেকের ঈমানী দায়িত্ব’ নারায়ণগঞ্জের বাজারগুলোতে হঠাৎ পেঁয়াজের দাম অর্ধেকে নামল ‘নবীর শিক্ষা জালিম সরকারের বিরুদ্ধে সত্য কথা বলাই সর্বোত্তম জিহাদ’

সকল