০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


নতুন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার আসছেন আজ

-

যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার আজ ঢাকা আসছেন। রাষ্ট্রপতি আব্দুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করার পর তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেবেন। ঢাকায় যুক্তরাষ্ট্রের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে মিলার গত মাসে মার্কিন সিনেটের অনুমোদন পেয়েছেন।
প্রায় চার বছর দায়িত্ব পালন শেষে গত ২ নভেম্বর বাংলাদেশ ছেড়ে গেছেন মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। তারই উত্তরসূরি পেশাদার কূটনীতিক মিলার এর আগে বাতসোয়ানায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন।
আর্ল রবার্ট মিলার ১৯৮৭ সালে মার্কিন পররাষ্ট্র দফতরে যোগ দেন। ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত তিনি দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে যুক্তরাষ্ট্রের কনসাল জেনারেলের দায়িত্ব পালন করেন। এ ছাড়া দিল্লি, বাগদাদ ও জাকার্তায় মার্কিন দূতাবাসে আঞ্চলিক নিরাপত্তা কর্মকর্তা হিসেবে কাজ করেন তিনি।
মিশিগান বিশ্ববিদ্যালয় ও ইউনাইটেড স্টেটস মেরিন কপস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জনের পর মার্কিন মেরিন কোরে যোগ দেন আর্ল রবার্ট মিলার। ১৯৮১ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত মিলার যুক্তরাষ্ট্রের মেরিন সেনা হিসেবে কর্মরত ছিলেন।
স্টেট ডিপার্টমেন্ট অ্যাওয়ার্ড ফর হিরোইজমসহ কয়েকটি পুরস্কার পেয়েছেন মিলার। সামরিক বাহিনীর একাধিক পুরস্কারেও তিনি ভূষিত হয়েছেন। মিলার ইংরেজি ছাড়াও ফরাসি, স্প্যানিশ ও ইন্দোনেশীয় ভাষা জানেন।

 


আরো সংবাদ



premium cement
ঘরের ক্লাব ফ্লুমিনেন্সে মনেন্সে ফিরছেন থিয়াগো সিলভা তথ্যপ্রযুক্তি খাতে নারীদের জন্য বিশেষ কোটা চালু করা হবে : পলক ভোটার উপস্থিতি কম তাই ঘুমাচ্ছি : পোলিং অ্যাজেন্ট সখীপুরে সিএনজি-মোটরসাইকেল সংঘর্ষে ব্যবসায়ী নিহত চ্যাম্পিয়ন্স লিগে বিদায়ের দায়ভার নিজের ওপর নিলেন এমবাপ্পে উত্তর কোরিয়া ও ইরানের মধ্যে জোট হচ্ছে? আশুলিয়ায় চার বছরের শিশুকে ধর্ষণ, আটক ১ অ্যাস্ট্রাজেনেকার টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার বিষয় খতিয়ে দেখা হচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী ৩ তারকাকে নিয়ে শেষ ২ ম্যাচের দল ঘোষণা, বাদ পড়লেন কারা? চার ঘণ্টায় ভোট পড়েছে ১৫-২০ শতাংশ : ইসি সচিব আদালতে উত্তেজনাপূর্ণ দিনে মুখোমুখি ট্রাম্প ও সাবেক পর্ন তারকা

সকল