০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


সংবাদ সম্মেলনে কাদের

বিজয়ের মাসে আওয়ামী লীগেরই জয় হবে

আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ওবায়দুল কাদের :নয়া দিগন্ত -

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আশা প্রকাশ করে বলেছেন, অতি সম্প্রতি করা জরিপের ফলে আওয়ামী লীগই এগিয়ে আছে। ছয় মাস আগেও যেসব আসনে আওয়ামী লীগ কিছুটা পিছিয়ে ছিল, সেগুলোতে এখন ভালো অবস্থানে এসেছে। বিজয়ের মাস ডিসেম্বরে অনুষ্ঠেয় সাধারণ নির্বাচনে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেয়া দল আওয়ামী লীগেরই বিজয় হবে।
আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গতকাল এক সংবাদ সম্মেলনে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেনÑ দলের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহ আলম প্রমুখ।
ওবায়দুল কাদের বলেন, কয়েক দিন আগে করা ওই জরিপে কেবল আওয়ামী লীগের অবস্থানই দেখা হয়নি, যারা বিরোধী পক্ষ, প্রতিদ্বন্দ্বী প্রার্থী আছেন, তাদের অবস্থানও দেখা হয়েছে। এতে আওয়ামী লীগ তার প্রতিপক্ষ থেকে এগিয়ে আছে।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি বেপরোয়া হয়ে গেছে। আসলে জনসমর্থনের যে পারদ, তাতে তাদের অবস্থান নিচের দিকে। বিএনপি হতাশা থেকে বেপরোয়া বক্তব্য দিচ্ছে। যারা এত দিন গণতন্ত্রের বেশে ছিলেন, তারা ছদ্মবেশী। তারা এত দিন মুক্তিযুদ্ধের নানা বুলি ছড়িয়েছিল। বিএনপি নির্বাচনে জেতার জন্য, ক্ষমতায় যাওয়ার জন্য সাম্প্রদায়িক শক্তির সাথে আঁতাত করেছে। সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধেই আওয়ামী লীগের লড়াই।
তফসিল ঘোষণার পর থেকে কয়েকটি মামলায় নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছেÑ বিএনপির এই অভিযোগ প্রসঙ্গে কাদের বলেন, আগুন দিয়ে পুলিশের গাড়ি পুড়িয়ে ফেলবে, ভাঙচুর করবে, ২০ জন পুলিশকে আহত করে হাসপাতালে পাঠাবে, এই অপকর্ম-সন্ত্রাস-সহিংসতার কাজ কি বিনা শাস্তিতে ঢাকা পড়ে যাবে! তিনি বলেন, নয়াপল্টনে পুলিশের ওপর হামলা করে বিএনপি প্রমাণ করেছে, তারা তাদের পুরনো পথ আগুন সন্ত্রাসের পথ ধরে এগিয়ে যেতে চায়। কারণ বিএনপি জানে, বাংলাদেশের জনগণের সমর্থন তাদের পক্ষে নেই। সে কারণে তারা সহিংসতার পথ বেছে নিয়েছে।
ওবায়দুল কাদের বলেন, সরকারি দল হিসেবে আওয়ামী লীগের লক্ষ্য একটি শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান করা।
তিনি বলেন, ‘জনগণ ভোট দিয়ে তাদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করবে। এ জন্য সরকারি দল হিসেবে আমরা ধৈর্য ধারণ করেছি। বিএনপি আমাদের এ সহনশীলতাকে দুর্বলতা হিসেবে মনে করলে মস্তবড় ভুল করবে।’
আগামী দু-তিন দিনের মধ্যে দলীয় মনোনয়ন এবং আগামী এক সপ্তাহে অ্যালায়েন্সের মধ্যে আসন ভাগাভাগির কাজ চূড়ান্ত করা হবে জানিয়ে কাদের বলেন, বিজয়ী হওয়ার মতো যোগ্যতাসম্পন্ন প্রার্থীদেরই আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হবে। দুর্বল প্রার্থীকে মনোনয়ন দিয়ে হারের ঝুঁকি নেবেন না। কারণ বিএনপির প্রার্থীকে তারা দুর্বল প্রতিদ্বন্দ্বী হিসেবে নিচ্ছেন না।


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল