০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


নেদারল্যান্ডসের ক্যাফেতে বেশ কয়েকজনকে পণবন্দী করে রাখা হয়েছে

নেদারল্যান্ডসের ক্যাফেতে বেশ কয়েকজনকে পণবন্দী করে রাখা হয়েছে - সংগৃহীত

মধ্য নেদারল্যান্ডসের এডে শহরের একটি ক্যাফেতে পণবন্দী করা হলো বেশ কয়েক জনকে। শনিবার দুপুরে পণবন্দীদের মধ্যে তিনজনকে ছাড়া হয়েছে। মাথার উপরে হাত তুলে তিনজনকে ওই ক্যাফে থেকে বেরিয়ে আসতে দেখা গেছে।

পুলিশ জানিয়েছে, পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি। এখনো কতজন ভেতরে বন্দী হয়ে রয়েছেন, তা নিয়েও সংশয় রয়েছে প্রশাসনের অন্দরে।

এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি বিবৃতি দিয়ে পুলিশ জানিয়েছে, তিনজন পণবন্দীকে ছাড়া হয়েছে। কিন্তু পরিস্থিতি স্বাভাবিক হয়নি। একই সাথে পুলিশ জানিয়েছে, এই ঘটনার নেপথ্যে সন্ত্রাসবাদীদের হাত রয়েছে, এমনটা মনে করার কারণ নেই।

নেদারল্যান্ডসের স্থানীয় সংবাদপত্রগুলোর দাবি, অন্তত চার থেকে পাঁচজন ক্যাফের ভেতরে বন্দী রয়েছেন। তবে নেদারল্যান্ডসের ‘দি টেলিগ্রাফ’ সংবাদপত্রের প্রতিবেদন অনুসারে, কতজন পণবন্দী রয়েছেন, তা স্পষ্টভাবে জানা না গেলেও এই সবের নেপথ্যে রয়েছেন এক ব্যক্তি, যাকে বিস্ফোরক এবং অস্ত্র নিয়ে ঢুকতে দেখা গেছে।

শনিবার সকাল থেকেই ক্যাফের বাইরে থেকে নিরাপত্তার বেষ্টনী সরিয়ে দেয় পুলিশ। তবে পার্শ্ববর্তী এলাকার মোট ১৫০টি বাড়ি খালি করে বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

স্থানীয় পৌরসভার তরফে একটি বিবৃতি দিয়ে বাসিন্দাদের পরামর্শ দেয়া হয়েছে যে- কেউ যেন ওই ক্যাফের নিকটবর্তী কোনো জায়গায় না যান। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ এবং বিস্ফোরণ বিশেষজ্ঞদের।

নেদারল্যান্ডসে অবশ্য উগ্য হামলার ঘটনা নতুন নয়। আগেও সেখানে সন্ত্রাসবাদী হামলার ঘটনা ঘটেছে। তবে এবারের ঘটনার সাথে সন্ত্রাসবাদের কোনো সম্পর্ক নেই বলে আপাতত দাবি করেছে সেখানকার পুলিশ।


আরো সংবাদ



premium cement