২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

জার্মানিতে মহাসড়কে বাস উল্টে নিহত ৫

বুধবার লাইপসিশ শহরের কাছে একটি আন্তঃনগর বাস দুর্ঘটনায় অন্তত পাঁচজন নিহত হয়েছেন - ডয়েচে ভেলে

বাসটি বার্লিন থেকে সুইজারল্যান্ডের জুরিখের দিকে যাওয়ার পথে মহাসড়ক থেকে উলটে পড়ে যায়। এ দুর্ঘটনায় অন্তত পাঁচজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।

জার্মানির পূর্বাঞ্চলীয় রাজ্য সাক্সনির পুলিশ জানিয়েছে, বুধবার লাইপসিশ শহরের কাছে একটি আন্তঃনগর বাস দুর্ঘটনায় অন্তত পাঁচজন নিহত হয়েছেন। দুর্ঘটনার পরপরই সেখানে উদ্ধারকারী হেলিকপ্টার এবং অসংখ্য অ্যাম্বুলেন্স দেখা গেছে।

জার্মানির উচ্চগতির মহাসড়ক অটোবান নামে পরিচিত। এই মহাসড়কের এ-নাইন অংশ বার্লিন এবং মিউনিখকে সংযুক্ত করেছে। দুর্ঘটনার পর মহাসড়কটি দুই দিক থেকে বন্ধ করে দেয়া হয়।

দুর্ঘটনা সম্পর্কে যা জানা গেছে

জার্মান প্রতিষ্ঠান ফ্লিক্সবাস-এর এই বাসটি হাইওয়ে থেকে ছিটকে পাশের জমিতে পড়ে যায় বলে জানা গেছে। এ দুর্ঘটনায় অন্য কোনো যানবাহন সম্পৃক্ত ছিল না। ফলে ধারণা করা হচ্ছে, চালক বা যন্ত্রের ত্রুটির কারণেই দুর্ঘটনা ঘটে থাকতে পারে।5 সস্তা টিকিটের কারণে তরুণ এবং শিক্ষার্থীদের মধ্যে বিশেষভাবে জনপ্রিয় ফ্লিক্সবাস।

ফ্লিক্সবাসের গাড়িটি স্থানীয় সময় বুধবার সকাল ৯ টা ৪৫ মিনিটে লাইপজিগ/হালে বিমানবন্দরের পাশে শ্কয়ডিটৎস-এ একটি মোড় পেরোনোর পর সড়ক ছেড়ে পাশের জমিতে পড়ে যায়।

দুর্ঘটনার পরপর সাক্সনি রাজ্যের পুলিশ সামাজিক যোগেযোগমাধ্যম এক্স-এ বলেছে, 'এ-নাইন মহাসড়কে গুরুতর দুর্ঘটনায় বেশ কিছু লোক মারাত্মকভাবে আহত হয়েছেন। 

ফ্লিক্সবাস জানিয়েছে, 'দুর্ঘটনার সঠিক কারণ এখনো জানা যায়নি। আমরা অবশ্যই স্থানীয় কর্তৃপক্ষ এবং ঘটনাস্থলে জরুরি পরিষেবাগুলোর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছি এবং দুর্ঘটনার কারণ স্পষ্ট জানার জন্য আমাদের ক্ষমতার মধ্যে সবকিছু করবো।'

ফ্লিক্সবাস জানিয়েছে, ৫৩ জন যাত্রী এবং দু'জন চালক নিয়ে বাসটি বার্লিন থেকে জুরিখের দিকে যাচ্ছিল।

সাক্সনি রাজ্যের পরিবহণমন্ত্রী মার্টিন ডুলিগ ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা এবং জরুরি সেবাকর্মীদের দ্রুত সাহায্য পৌঁছানোর জন্য ধন্যবাদ জানিয়েছেন।

সূত্র : এডিকে/এসিবি (ডিপিএ, এএফপি)


আরো সংবাদ



premium cement