২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


রাশিয়ার পতাকার রঙে আলোকিত বিশ্বের সবচেয়ে উঁচু ভবন

- ছবি : বাসস

ক্রোকাস সিটি হলে সন্ত্রাসী হামলার শিকারদের প্রতি শ্রদ্ধা জানাতে দুবাইয়ের আকাশচুম্বী বুর্জ খলিফাকে রাশিয়ার পতাকার রঙে আলোকিত করা হয়েছে।

আরবি এবং ইংরেজিতে লেখা ‘সংযুক্ত আরব আমিরাত রাশিয়াকে সমর্থন করে’ বিশ্বের সবচেয়ে উঁচু ভবনের সম্মুখভাগে আবির্ভূত হয়েছে। দুবাই কর্তৃপক্ষ এবং ডেভেলপমেন্ট কোম্পানি ইমার উদ্যোগে এই আলোক প্রক্ষেপণ কয়েক মিনিট ধরে চলে।

খলিফা ইউনিভার্সিটির ভবন, তেল কোম্পানি এডিএনওসি, প্রদর্শনী সংস্থা এডিএনইসি এবং আরও কিছু ভবন রাশিয়ার পতাকার রঙে আলোকিত করা হয়েছে। ডব্লিউএএম বার্তা সংস্থা এ কথা জানিয়েছে।

ডব্লিউএএম এ কথা জানায়, ‘সংহতির এই উদ্যোগটি সকল প্রকার সহিংসতা ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সংযুক্ত আরব আমিরাতের স্পষ্ট বিরোধিতা নিশ্চিত করে। সহিংসতা ও সন্ত্রাসবাদ অস্থিতিশীল করার লক্ষ্যে পরিচালিত হয় এবং এই কর্মকান্ড আন্তর্জাতিক আইনের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। এটি আরও প্রমাণ করে যে সংযুক্ত আরব আমিরাতের নেতারা এবং জনগণ সন্ত্রাসী হামলার বিরুদ্ধে সংগ্রামে রাশিয়া এবং দেশটির জনগণকে সমর্থন করে।’

মস্কোর কাছে শুক্রবার ক্রাসনোগর্স্ক শহরের ক্রোকাস সিটি হলে সন্ত্রাসী হামলা হয়। রাশিয়ান তদন্ত কমিটি জানিয়েছে এতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩৩ জনে, তবে এ সংখ্যা বাড়তে পারে।

রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, ১৪৭ জন আহত হয়েছেন। সন্ত্রাসী হামলার সাথে জড়িত এগারোজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে, যার মধ্যে চারজন হিটম্যান রয়েছে যারা ইউক্রেন সীমান্তের দিকে যাওয়ার চেষ্টা করছিল।

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ২৪ শে মার্চকে দেশব্যাপী শোক দিবস ঘোষণা করেছেন। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ইউক্রেনের ১৭টি ড্রোন ভূপাতিত করেছে রাশিয়া গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও চলছে মেসি ঝলক, আবারো জোড়া গোল উল্লাপাড়ায় গাড়িচাপায় অটোভ্যানচালক নিহত থাইল্যান্ড সফর শেষে সোমবার দেশে ফিরবেন প্রধানমন্ত্রী বিপরীত উচ্চারণের ঈদ পুনর্মিলনী ফরিদপুরে ২ ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার করা হবে : র‌্যাব মুখোপাত্র ধর্মঘটে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পরিবহন বন্ধ, দুর্ভোগে মানুষ আমাদের মূল লক্ষ্য মানুষকে জাগিয়ে তোলা : গাজা ইস্যুতে আন্দোলনরত শিক্ষার্থীরা গণতন্ত্রকে চিরস্থায়ীভাবে বাকশালে পরিণত করতেই খালেদা জিয়াকে বন্দী রেখেছে সরকার : রিজভী বন্যার আশঙ্কায় সুনামগঞ্জের হাওর এলাকার কৃষকরা

সকল