২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মস্কোর কনসার্টে হামলা : নিহত বেড়ে ১১৫

- সংগৃহীত

জাতিসঙ্ঘ মহাসচিব এবং নিরাপত্তা পরিষদ শুক্রবার মস্কোর উপকণ্ঠে একটি কনসার্ট হলে ভয়াবহ বন্দুক হামলার ‘কঠোর’ নিন্দা জানিয়েছেন এবং ‘সন্ত্রাসী’ হামলায় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

জাতিসঙ্ঘ মুখপাত্র ফারহান হক এক বিবৃতিতে বলেছেন, ‘জাতিসঙ্ঘ প্রধান অ্যান্তোনিও গুতেরেস মস্কোর বাইরে একটি কনসার্ট হলে আজকের সন্ত্রাসী হামলার সম্ভাব্য সবচেয়ে জোরাল ভাষায় নিন্দা করেছেন, যাতে অন্তত ১১৫ জন নিহত এবং ১০০ জনের বেশি আহত হয়েছে। এ ঘটনায় ১১ জনকে আটক করেছে আইনশৃঙ্খলাবাহিনী। 

বিবৃতিতে আরো বলা হয়েছে, ‘গুতেরেস শোকসন্তপ্ত পরিবার ও জনগণ এবং রাশিয়ান ফেডারেশনের সরকারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।’ তিনি এতে রাশিয়ার আনুষ্ঠানিক নাম উল্লেখ করেন।

নিরাপত্তা পরিষদ এ ঘটনায় সমবেদনা জানিয়েছে এবং সন্ত্রাসবাদের এই নিন্দনীয় কর্মকাণ্ডের অপরাধীদের এবং মদদদাতাদেরকে জবাবদিহি করতে এবং তাদের বিচারের আওতায় আনার জন্য’ সকল রাষ্ট্রকে ‘রাশিয়ান ফেডারেশনের সরকার এবং একই সাথে অন্যান্য সকল সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সক্রিয়ভাবে সহযোগিতা করার আহ্বান জানিয়েছে।

তাদের বিবৃতিতে বলা হয়েছে, ‘নিরাপত্তা পরিষদের সদস্যরা এই জঘন্য ও কাপুরুষোচিত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।’

ইসলামিক স্টেট গ্রুপ শুক্রবার এই হামলার দায় স্বীকার করে টেলিগ্রামে এক বিবৃতিতে বলেছে, তাদের যোদ্ধারা মস্কোর উপকণ্ঠে একটি বিশাল সমাবেশে হামলা চালিয়ে নিরাপদে তাদের ঘাঁটিতে ফিরে গেছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement