২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মিত্র দেশগুলোকে উন্নততম অস্ত্র দিয়ে সাহায্য করব : পুতিন

মিত্র দেশগুলোকে উন্নততম অস্ত্র দিয়ে সাহায্য করব : পুতিন - ছবি : সংগৃহীত

গত ফেব্রুয়ারি থেকে ইউক্রেনের সাথে রক্তক্ষয়ী যুদ্ধে লিপ্ত রাশিয়া। এই যুদ্ধে বন্ধু দেশগুলোকে ধন্যবাদ জানালেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। একই সাথে তার ঘোষণা, মিত্র দেশগুলোর সাথে সামরিক সহযোগিতা জারি রাখতে প্রতিশ্রুতিবদ্ধ রাশিয়া। এমনকি, তাদের অস্ত্রাগারের অত্যাধুনিক অস্ত্রও প্রতিবেশী দেশগুলোকে সরবরাহ করতে প্রস্তুত রাশিয়া।

সোমবার ছিল রাশিয়ার বার্ষিক অস্ত্র প্রদর্শনীর অনুষ্ঠান। রাজধানী মস্কোয় সেই অনুষ্ঠানে বক্তৃতাকালে পুতিন জানান, বিশ্বব্যাপী আধুনিক অস্ত্র রফতানিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে রাশিয়া। অস্ত্র রফতানি ক্ষেত্রে ক্রমশ তাদের প্রভাব বাড়ছে বলে দাবি করেন রুশ প্রেসিডেন্ট।

এর পর পুতিন টেনে আনেন রাশিয়া-ইউক্রেন যুদ্ধ প্রসঙ্গ। ইউক্রেনে তাদের সামরিক পদক্ষেপের ভূয়সী প্রশংসা করে বলেন, আমাদের সমর্থনের জন্য মিত্র দেশগুলোকে ধন্যবাদ।

উল্লেখ্য, রাশিয়ার ইউক্রেন আক্রমণের প্রেক্ষিতে পশ্চিমের দেশগুলোর ব্যাপক নিষেধাজ্ঞার মুখে পড়ে রাশিয়া। যদিও সে সব উপেক্ষা করেই তারা যুদ্ধ চালিয়ে যাচ্ছে।

এ নিয়ে পুতিন বলেন, আমাদের অনেক প্রতিবেশী এবং মিত্র দেশ রয়েছে। তারা আমাদের চিন্তাভাবনা নিয়ে আলোচনা করে। আমি তাদের ধন্যবাদ জানাই। তার সংযোজন, মস্কো একটি সার্বভৌম এবং স্বাধীন উন্নয়নের পথ বেছে নিয়েছে। আন্তর্জাতিক আইন মেনে আঞ্চলিক সমস্যা সমাধানে পদক্ষেপ করে এসেছে। এর পরই রাশিয়ার মিত্র দেশগুলোকে তাদের অত্যাধুনিক অস্ত্র সরবরাহের কথা বলেন তিনি। তবে বিশেষ কোনো দেশের নাম করেননি পুতিন। তার মন্তব্য, আমরা আমাদের মিত্র এবং অংশীদারদের সবচেয়ে উন্নত ধরনের অস্ত্র দিতে প্রস্তুত।


আরো সংবাদ



premium cement
বার্লিনে ফিলিস্তিনিপন্থী ক্যাম্প ভেঙে দিয়েছে জার্মান পুলিশ সেভ দ্য চিলড্রেনে ক্যারিয়ার গড়ার সুযোগ বনশ্রীতে কিশোরী গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার সৌদি আরবে আরব ও ইইউ কূটনীতিকদের গাজা নিয়ে আলোচনা ইউক্রেনকে দ্রুত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩

সকল