২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


রুশ হামলায় ইউক্রেনীয় সাংবাদিক ভিরা হাইরিচ নিহত

ইউক্রেনীয় নারী সাংবাদিক ভিরা হাইরিচ - ছবি : সংগৃহীত

রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ইউক্রেনীয় সাংবাদিক ভিরা হাইরিচ নিহত হয়েছেন। শুক্রবার এমন সংবাদ প্রকাশ করেছে আল-জাজিরা।

ইউক্রেনের রাজধানী কিয়েভে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ভিরা হাইরিচ নিহত হন। নিহত এ ইউক্রেনীয় সাংবাদিক দেশটির রেডিও লিবার্টিতে কাজ করতেন।

যুক্তরাষ্ট্রের সরকারি গণমাধ্যমগুলো জানিয়েছে, এ ইউক্রেনীয় নারী সাংবাদিকের (ভিরা হাইরিচ) লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকালে কিয়েভের একটি আবাসিক ভবনের ধ্বংসাবশেষ থেকে তার লাশ খুঁজে পায় উদ্ধারকর্মীরা। ওই আবাসিক ভবনেই থাকতেন ভিরা হাইরিচ।

বৃহস্পতিবার সন্ধ্যার দিকে জাতিসঙ্ঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের কিয়েভ সফরের সময় রাশিয়ান সেনারা ওই ভবনে হামলা করে। গুতেরেস ইউক্রেনের রাজধানী কিয়েভে গেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সাথে আলোচনা করার জন্য।

ইউক্রেনীয় নারী সাংবাদিক ভিরা হাইরিচ যে ভবনে বাস করতেন তার পাশেই ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র উৎপাদনের কারখানা আছে।

সূত্র : আল-জাজিরা


আরো সংবাদ



premium cement
নির্বাচনের আগে ‘সিএএ’ চালু করে ভোট টানার কৌশল ব্যর্থ বিজেপির ‘আন্তর্জাতিক শ্রমিক দিবস’ পালনের আহ্বান কানাডায় বেকারত্ব বিদেশী শিক্ষার্থীদের ওপর প্রবল চাপ সৃষ্টি করছে রাফাতে ইসরাইলি হামলায় এক পরিবারের ৯ সদস্য নিহত আজ ব্যাংকক থেকে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী গ্রেফতারের মধ্যেই মার্কিন বিশ্ববিদ্যালয়গুলোতে ইসরাইলবিরোধী বিক্ষোভ অব্যাহত হলান্ডের প্রত্যাবর্তনের ম্যাচে ম্যানসিটির জয় হাম্বানতোতা বিমানবন্দরের ‘দখল’ ভারত ও রাশিয়ার! ফ্ল্যাট থেকে উদ্ধার অভিনেত্রীর লাশ, পাওয়া গেছে রহস্যজনক হোয়াটসঅ্যাপ নোট ফিরলেন মোস্তাফিজ, জিতল চেন্নাই ব্লিংকেনের রিয়াদ সফরে সৌদি-ইসরাইল স্বাভাবিকীকরণের সম্ভাবনা!

সকল