১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


কুরআন পোড়ানোর ঘটনায় সুইডেনে বিক্ষোভ অব্যাহত

ধর্মগ্রন্থ কুরআন পোড়ানোর ঘটনায় সুইডেনে বিক্ষোভ অব্যাহত - ছবি : সংগৃহীত

মুসলমানদের ধর্মগ্রন্থ কুরআন পোড়ানোর ঘটনায় সুইডেনে বিক্ষোভ অব্যাহত রয়েছে। শনিবার সুইডেনের রাজধানীতে শত শত ব্যক্তি সমবেত হয়ে কুরআন পোড়ানোর ঘটনায় প্রতিবাদ জানান বলে সংবাদ প্রকাশ করেছে আনাদোলু এজেন্সি।

সুইডেনের রাজধানী স্টকহোমে দেশটির পার্লামেন্ট ভবনের সামনে দ্যা পার্টি অব ডিফারেন্ট কালারের (নায়ান) পক্ষ থেকে এ বিক্ষোভের আয়োজন করা হয়। এ বিক্ষোভে পাঁচ শ’ ব্যক্তি অংশ নেন।

ওই বিক্ষোভকারীদের ব্যানারে লেখা ছিল ‘কুরআন পোড়ানো বন্ধ করো।’ এছাড়া আরো লেখা ছিল ‘মুসলমানদের অপমান করা বন্ধ কর।’

গত সপ্তাহে সুইডেনের দক্ষিণাঞ্চলের লিঙ্কপিং শহরে উগ্রবাদী স্ট্রাম কার্স (হার্ড লাইন) গ্রুপের নেতা রাসমাস পালুদান কুরআনের একটি কপি পোড়ান। তিনি আরো হুমকি দিয়েছেন যে সামনে যে সকল বিক্ষোভ হবে তাতে আরো কুরআনের কপি পোড়ানো হবে।

কুরআন পোড়ানোর ঘটনায় সুইডেনে বিক্ষোভকারী দল নায়ানের নেতা মিকাইল ইউকসেল বলেছেন, কুরআন পোড়ানোর ঘটনাটি গণতন্ত্রবিরোধী। এটা একটি ঘৃণ্য অপরাধ।

তিনি আরো বলেন, সুইডেনের পুলিশের উচিৎ হয়নি রাসমাস পালুদানকে কুরআন পোড়াতে দেয়া। আইনগতভাবে এটা অপরাধ।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
ডোনাল্ড লুর ঢাকা সফর নিয়ে যে কারণে আগ্রহ আফগানিস্তানে আকস্মিক বন্যায় মৃত্যু বেড়ে ৩০০ পুলিশী বাধায় জাগপার গণমিছিল পণ্ড গাজায় নজরদারির জন্য ২০০ গোয়েন্দা মিশন যুক্তরাজ্যের এমবিএসের প্রত্যাশিত পাকিস্তান সফর স্থগিত পুলিশ-সাংবাদিকের ওপর হামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান গ্রেফতার এমপি শাহজাহান জয়ের জিহ্বা কেটে নেয়ার হুমকি দিলেন জেলা আ’লীগ নেতা অরবিন্দ কেজরিওয়ালের মুক্তি ভোটের ফলে কোনো প্রভাব ফেলবে? টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার দিকে প্রবাসী স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন অল্প সময়ে ফ্রিল্যান্সিং ক্যারিয়ারে সাফল্য আনলেন সালমান হোসেন

সকল