১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ইউক্রেনে সম্ভাব্য রুশ হামলার খবর হেসে উড়িয়ে দিলেন জাখারোভা

ইউক্রেনে সম্ভাব্য রুশ হামলার খবর হেসে উড়িয়ে দিলেন জাখারোভা -

রাশিয়া ইউক্রেনে হামলা চালাতে পারে বলে পশ্চিমা গণমাধ্যমগুলো যে দাবি করেছে তা হেসে উড়িয়ে দিয়েছেন রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা।

জার্মান পত্রিকা বিল্‌ড সম্প্রতি ন্যাটো সূত্রগুলোর উদ্ধৃতি দিয়ে লিখেছে, রাশিয়া ইউক্রেনে সামরিক আগ্রাসন চালানোর প্রস্তুতি সম্পন্ন করেছে। ইউক্রেনের কোনো কোনো অবস্থানে রাশিয়া হামলা চালাবে তার একটি সম্ভাব্য তথ্যচিত্রও তুলে ধরেছে ওই জার্মান পত্রিকা।

বিষয়টিকে হেসে উড়িয়ে দিয়ে জাখারোভা নিজের টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন, জার্মান সাংবাদিকরা তাদের কল্পিত সংবাদে ১৯৪২ সালে ব্যবহৃত নাম উল্লেখ করেছেন। এসব নাম এখন আর ব্যবহৃত হয় না। এছাড়া, এ খবরে মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্ট থেকে নেয়া ছবি ব্যবহার করা হয়েছে বলে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র উল্লেখ করেন।

তিনি ঠাট্টা করে বলেন, জার্মানি সত্য তুলে ধরার জন্য অক্লান্ত পরিশ্রম করছে এবং সত্যের প্রতিটি দিক বর্ণনা করছে।

জাখারোভা জার্মানির সাবেক নাৎসী সরকারের মিথ্যাচারের প্রতি ইঙ্গিত করে বলেন, জার্মানির বর্তমান নেতৃত্বও তাদের পূর্বসুরিদের কৌশল অবলম্বন করছেন। আর তাদের কৌশল খবর আকারে প্রচার করছে জার্মান গণমাধ্যমগুলো।

সম্প্রতি মার্কিন গণমাধ্যমগুলোও সেদেশের কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে দাবি করেছে, রাশিয়া চলতি বছরের শীতেই ইউক্রেনে আগ্রাসন চালানোর পরিকল্পনা করছে এবং এ লক্ষ্যে ইউক্রেন সীমান্তে ব্যাপক সেনা মোতায়েন করেছে।

এর জবাবে ওয়াশিংটনস্থ রুশ দূতাবাস বলেছে, রাশিয়া কোনো দেশকে হুমকি দিচ্ছে না বরং নিজ দেশের যেকোনো স্থানে সেনা মোতায়েন করার অধিকার মস্কোর রয়েছে।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
কুবিতে‘বেআইনিভাবে' ডিন নিয়োগের প্রতিবাদে সিন্ডিকেট সদস্যের পদত্যাগ জুলুম-নির্যাতন চালিয়ে সরকার ক্ষমতা ধরে রাখতে পারবে না : মির্জা ফখরুল গাজায় ত্রাণ প্রবেশে ইসরাইলের নিষেধাজ্ঞা যুদ্ধাপরাধের শামিল : জাতিসঙ্ঘ সঙ্গীতশিল্পী খালিদকে বাবা-মায়ের পাশে গোপালগঞ্জে দাফন রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১ স্লিপিং ট্যাবলেট খে‌লেও সরকা‌রের ঘুম আসে না : গয়েশ্বর জনসাধারণের পারাপারে গোলাম পরওয়ারের খেয়া নৌকা উপহার ভোলায় হঠাৎ অসুস্থ ২৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৩১ ‘অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেকের ঈমানী দায়িত্ব’ নারায়ণগঞ্জের বাজারগুলোতে হঠাৎ পেঁয়াজের দাম অর্ধেকে নামল

সকল