১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


কুবিতে সকল অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ, ভিসির অপসারণ দাবি

কুবিতে সকল অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ, ভিসির অপসারণ দাবি - ছবি : নয়া দিগন্ত

শিক্ষকদের ওপর হামলার জেরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এএফএম আবদুল মঈনের অপসারণের দাবিতে কুবির সকল প্রশাসনিক ও অ্যাকাডেমিক কার্যক্রম বর্জনের ঘোষণা কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। এতে ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন তারা। এছাড়াও ২৪ ঘণ্টার মধ্যে ভিসিকে গ্রেফতারের দাবি জানিয়েছেন তারা। শিক্ষকদের হামলার ঘটনায় আগামী মানববন্ধনও ডেকেছেন তারা।

সোমবার (২৯ এপ্রিল) কুবি শিক্ষক সমিতির জরুরি সাধারণ সভা শেষে বিষয়টি নিশ্চিত করেন সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. মো: আবু তাহের।

তিনি বলেন, ভিসি ও কোষাধ্যক্ষের অপসারণ না হওয়া পর্যন্ত সকল অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। শিক্ষকদের কেউ ভিসি ও কোষাধ্যক্ষকে কোনো ধরনের কার্যক্রম সহযোগিতা করবে না। শিক্ষকদের ওপর হামলার ঘটনায় প্রক্টর কাজী ওমর সিদ্দিকী ও আইকিউএসি-এর পরিচালক অধ্যাপক ড. রশিদুল ইসলাম শেখের সদস্যপদ সাময়িক স্থগিত করা হয়েছে। কেন স্থায়ী বহিষ্কার করা হবে না সেজন্য কারণ দর্শানোর নোটিশ পাঠানো হবে।

তিনি আরো বলেন, যারা শিক্ষকদের ওপর হামলা করেছে তাদের সার্টিফিকেট বাতিল করার জন্য রেজিস্ট্রার বরাবর চিঠি দেয়া হবে। শিক্ষক ওপর হামলার ঘটনায় আগামীকাল সাড়ে ১১টায় মানববন্ধন করব। তবে গুচ্ছের ভর্তি কার্যক্রম এ কর্মসূচির আওতামুক্ত থাকবে।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, হামলাকারীদের ও সন্ত্রাসী ভিসিকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানিয়েছি আমরা।


আরো সংবাদ



premium cement