৩০ সেপ্টেম্বর ২০২০

গুলি করে মারা হলো জেব্রাটিকে


সার্কাস থেকে পালিয়ে যাওয়া দুটি জেব্রা নিয়ে তুলকালাম কাণ্ড হয়েছে জার্মানিতে। দেশটির উত্তরাঞ্চলীয় শহর রোস্টকে একটি সার্কাস দল থেকে পালিয়ে যায় দুটি জেব্রা। এর একটিকে অল্প সময়ের মধ্যে ধরা সম্ভব হলেও অন্যটিকে পার যায়নি।

দ্বিতীয় জেব্রাটি দৌড়ে রাস্তায় উঠে পড়ে এবং যানবাহন চলাচলে বিঘ্ন ঘটাতে শুরু করে। ঘটায় একটি দুর্ঘটনাও। অনেকভাবে জেব্রাটিকে বশে আনার চেষ্টা করেও পারেনি পুলিশ ও অন্যান্য লোকজন। শেষ পর্যন্ত জেব্রাটিকে গুলি করে হত্যা করা হয়।

সড়কে উঠে পড়ে জেব্রাটি

স্থানীয় পুলিশের বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়েছে, বুধবারের ওই ঘটনায় জেব্রাটি সড়কে উঠে একটি দুর্ঘটনাও ঘটিয়েছে। পুলিশ জানিয়েছে, প্রাণীটি সড়কে উঠে কয়েকটি গাড়িও ক্ষতিগ্রস্থ করে। শেষ পর্যন্ত সেটিকে গুলি করে হত্যা করা হয়।

কিভাবে বা কোন অফিসার জেব্রাটিকে গুলি করেছেন সে বিষয়ে বিস্তারিত কিছু বলা হয়নি স্থানীয় কর্তৃপক্ষের পক্ষ থেকে।

পুলিশের গাড়িকে ক্ষতিগ্রস্থ করে সেটি

মঙ্গলবার সন্ধ্যায় রোস্টকের একটি সার্কাস দল থেকে জেব্রা দুটি পালিয়ে যায়। কিভাবে পালিয়েছে সে ব্যাপারে বিস্তারিত জানা যায়নি। বুধবার সকালেই পুলিশ টুইটারে জানান, একটি জেব্রা সড়কে উঠে অসুবিধা সৃষ্টি করছে। সেটি একটি দুর্ঘটনাও ঘটিয়েছে। বার্তা সংস্থা এএফপির সরবরাহকৃত ছবিতে দেখা গেছে পুলিশের একটি গাড়িকেও ক্ষতিগ্রস্থ করেছে জেব্রাটি।

এক পুলিশ কর্মকর্তা ডয়েচে ভেলেকে বলেছেন, সড়কে উঠে উল্টাপাল্টা আচরণ করছিল জেব্রাটি। তবে এতে কেউ হতাহত হয়নি। দু’একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এক পর্যায়ে সড়কটি বন্ধও হয়ে যায় জেব্রার অত্যাচারে।

শেষ পর্যন্ত আটক করার অনেক চেষ্টা ব্যর্থ হওয়ায় সেটিকে গুলি করে হত্যার সিদ্ধান্ত নেয়া হয়।


আরো সংবাদ

‘হাতিরঝিল থেকে উত্তরা পর্যন্ত ওয়াটার ট্রান্সপোর্ট চালুর প্রকল্প নেয়া হয়েছে’ প্রবাসী শ্রমিকদের স্বার্থ সহানুভূতির সাথে বিবেচনার আহ্বান তাহলে আদভানি-জোশীরা সেদিন মঞ্চে মিষ্টি বিলি করছিলেন কেন, প্রশ্ন আসাদউদ্দিন ওয়াইসির জালিয়াতি করে জামিন, ৫ জনের বিরুদ্ধে মামলা করার নির্দেশ হাইকোর্টের আইসিডিডিআর,বির প্রথম বাংলাদেশী নির্বাহী পরিচালক ড. তাহমিদ স্বাস্থ্যের দুর্নীতি বন্ধে দুদকের সুপারিশ বাস্তবায়নের অগ্রগতি জানতে চায় হাইকোর্ট দশ দিনে ভারতে গেল ৮০৫ মেট্রিক টন ইলিশ ফেনীতে ৩ বছরের শিশু ধর্ষিত বোয়ালখালীতে এইচএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা সিলেটে স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টামামলায় গ্রেফতার ৩ কুমিল্লায় ৫৫ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

সকল

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)