০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


ঝিনুকের স্বপ্ন মডেল হওয়ার

-

‘দেশি-বিদেশি নামকরা ব্র্যান্ডের পণ্যের বিজ্ঞাপনের মডেল হব। সড়কে বিশাল-বিশাল বিলবোর্ড থাকবে, সেখানে আমাকে দেখবো আমি। দেখবে কোটি-কোটি মানুষ। উফ! কী যে আনন্দ। কী যে ভালো লাগবে। সেই ছোট্টবেলা থেকে আমার স্বপ্ন।’

নিজের এমন স্বপ্নের কথা জানাতেই চোখে-মুখে আনন্দরেণু ভাসছিল এমবিএ পাস ঝিনাইদহের নুসরাত জাহান ঝিনুকের। দীর্ঘদিনের লালিত স্বপ্নের জানান দিয়ে চোখ বন্ধ করে যখন ‘উফ’ করলেন , মনে হচ্ছিল সত্যিই তো বিলবোর্ডে ভাসছে তার হাসিমাখা ছবি। সেই হাসির রঙছটা এসে রাঙিয়ে দিচ্ছে ঝিনুকের চারপাশ। রুচিসম্পন্ন পোশাকে পরিপাটি থাকা আকর্ষণীয় গড়নের ঝিনুকের চেহারায় যেন এসে পড়ছে ভোরের সূর্যের রক্তিম আভা।
শুধু কি মডেল? না। ঢাকার বদরুন্নেসা মহিলা কলেজ থেকে এইচএসসি এবং লালমাটিয়া মহিলা কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ও মাস্টার্স করা ঝিনুকের ইচ্ছা টিভির সংবাদ পাঠিকা হওয়ার। ইচ্ছা পূরণে ইতোমধ্যে পেশাদার সংস্থায় প্রশিক্ষণও নিয়েছেন। আকর্ষণীয় বাচনভঙ্গির ঝিনুক বললেন, দেশ-বিদেশের সব খবর আমি পাঠ করছি, মানুষ আমার মাধ্যমে প্রথম খবর জানছে; এরকম ভাবতেই অন্যরকম আনন্দ লাগে। কথার ফাঁকে আরেক সুপ্ত বাসনার কথা বের হলো কয়েক বছর দেশের একটি প্রথম সারির গ্রুপ অব কোম্পানিতে মার্কেটিং বিভাগে কাজ করা ঝিনুকের মুখে। কি সেই অপূর্ণ ইচ্ছা? ঈর্ষণীয় ব্যক্তিত্বসম্পন্ন আর প্রচণ্ড আত্মবিশ্বাসী এই স্বাপ্নিক-কন্যার কথা, বাবা ছিলেন ব্যাংকার, স¤প্রতি ইন্তেকাল করেছেন। বাবার খুব ইচ্ছা ছিল আমি আইনজীবী হব। বাবার স্বপ্ন পূরণে এটা আমাকে হতেই হবে।

তীক্ষ্ম বুদ্ধিসম্পন্ন ঝিনুক দ্বিতীয় শ্রেণিতে পড়ার সময় থেকেই গান শিখেন। প্রবল ঝোঁক নাচের প্রতিও। জেলা-বিভাগীয় পর্যায়ে এবং কলেজ-ইউনির্ভার্সিটি জীবনে নেচে-গেয়ে অর্জন করেছেন ৩৫টির মতো সনদ। বহুবার পেয়েছেন প্রথম ও দ্বিতীয় পুরস্কার। পরিবারের চোখ ফাঁকি দিয়ে চলে যেতেন ঝিনাইদহের শিল্পকলার থিয়েটারে। কয়েকটি টিভি নাটকেও অভিনয় করেছেন বহুমুখী প্রতিভার উচ্চশিক্ষিত ঝিনুক। বাবার চোখ ফাঁকি দিয়ে গোপনে অন্তত চারটি টিভি নাটকে অভিনয়ও করেছেন। এরমধ্যে একটি প্রচারিত হয়েছে চ্যানেল আইয়ে। এই তো সেদিনও পরিবারকে গুলশানে যাওয়ার কথা বলে উত্তরার বাসা থেকে বের হন। আসলে চলে গেছেন মানিকগঞ্জে একটি নাটকের শুটিংয়ে। অবশ্য মা আর ফুফুর অনুপ্ররেণা আছে সবসময়। কবিতা পাঠ, বই পড়া, সমুদ্র দেখা, বেড়ানো, মধ্যরাতে রাতে বৃষ্টি ও মেঘলা আকাশ দেখা এবং প্রিয়জনের সাথে লংড্রাইভে ঘুরে বেড়ানো ঝিনুকের দারুন প্রিয়। রবীন্দ্রসঙ্গীতের প্রতি দুর্বলতা সেই ছোটবেলা থেকেই। ভীষণ পছন্দ একা থাকতে। আর একা মানেই সঙ্গী তার বই ও রবীন্দ্রসঙ্গীত।


আরো সংবাদ



premium cement