১৭ জুন ২০২৪
`

এসএসসি ও সমমান পরীক্ষায় কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা শিবিরের

এসএসসি ও সমমান পরীক্ষায় কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা শিবিরের - ছবি : নয়া দিগন্ত

এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি ছাত্র-ছাত্রীদেরকে সংবর্ধিত করল ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখা।

শনিবার (২৫ মে) সকাল ১০টায় রাজধানীর এক কমিউনিটি সেন্টারে ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর পশ্চিম শাখা সভাপতি এম এ জামান ভূঁইয়ার সভাপতিত্বে এটি অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ এবং পরিবেশ বিজ্ঞানী, সাবেক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পবিবেশ বিভাগের অধ্যাপক, মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ইস্টার্ন ইউনিভার্সিটি সাবেক ভিসি প্রফেসর ড. মোহাম্মদ আবদুর রব। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ঢাকা মহানগরী উত্তরের জামায়াতের সেক্রেটারি ড. রেজাউল করিম, ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডা. সাদেক আব্দুল্লাহ।

জিপিএ-৫ সংবর্ধনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ইসলামী সংগীত শিল্পী ওবায়দুল্লাহ তারেক ও ঢাকার ঐতিহ্যবাহী সন্দীপন শিল্পীগোষ্ঠীর শিল্পীরা।

অনুষ্ঠানে মহানগর ও থানার নেতৃবৃন্দসহ তিন শতাধিক এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের হাতে সম্মাননা ক্রেস্ট ও টিশার্টসহ আরো ১৩টি উপহার সামগ্রী প্রদান করা হয়।

সাবেক ভিসি প্রফেসর ড. মোহাম্মদ আবদুর রব বলেন, আমাদের দেশের এই মেধাবীদেরকে তাদের জ্ঞানের পরিধি শুধু পুথিগত জ্ঞানের মাঝে সীমাবদ্ধ রাখলে চলবে না, বরং তাদেরকে নৈতিকতা ও দেশ প্রেমের জ্ঞান ও শিক্ষায় শিক্ষিত হতে হবে। তাদেরকে একথা বুঝাতে হবে যে তাদের এই দেশ ও জাতির প্রতি দায়িত্বজ্ঞানের গুরুত্ব কতটুকু। কারণ যারা শুধু মেধার দিয়েই দেশ পরিচালনা করছে তাদের মাঝে দুর্নীতি ও নৈতিকতার স্থলন বেশী হচ্ছে। আমাদের দেশে কোনো শ্রমিক দুর্নীতি করে না দুর্নীতি করে উচ্চ ডিগ্রিধারী লোকরাই। সুতরাং মেধা, দেশপ্রেম ও নৈতিকতার সম্বনয়ে মেধাবীদের গড়তে না পারলে দেশের উন্নয়ন হিতে বিপরীত হতে পারে। আর নৈতিকতা কোরআনের পথে চলা ছাড়া অর্জন করা সম্ভব নয়।

কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা মঞ্জুরুল ইসলাম জিপিএ-৫ অর্জন করায় শিক্ষার্থীদেরকে অভিনন্দন জানিয়ে বলেন, তোমরা আজকে জীবনের আরেকটি গুরুত্বপূর্ণ ধাপ সফলতার সাথে অতিক্রম করেছে। তোমরা আজকে প্রত্যাশিত ফল লাভ করে নিঃসন্দেহে নতুন ভুবন গড়ার প্রত্যয়ে বিভোর। তোমাদের ফলাফলে মা-বাবা, শিক্ষকদের সাথে ছাত্রশিবিরও আনন্দিত। আমাদের বিশ্বাস আগামীতেও এ সফলতা অব্যাহত থাকবে। তোমাদের এই অর্জনে জাতির প্রত্যাশার পরিধিও বেড়ে গেছে। তোমরাই আগামীর বাংলাদেশের নেতৃত্ব দিবে। তোমরা প্রাতিষ্ঠানিক পড়ালেখার ক্ষেত্রে যেভাবে কৃতিত্বের স্বাক্ষর রেখেছো, সাথে সাথে নৈতিকতার ক্ষেত্রে যদি কৃতিত্ব অর্জন করতে না পারো তাহলে এই মেধা দেশ ও জাতির কল্যাণে কাজে লাগানো যাবে না। মেধার মূল্যয়ণ করতে হবে এবং এই মেধার মূল্যয়নের ধারায় এই দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। মেধা ও নৈতিকতার সমন্বয়ে ক্যারিয়ার গড়ে তোলে এদেশের পথহারা মানুষের পাশে তোমাদেরই দাঁড়াতে হবে। জঙ্গল এমনি এমনিই তৈরি হয় কিন্তু সুষ্ঠু পরিচর্যা ছাড়া বাগান তৈরি হয় না। বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির তোমাদের মেধা ও যোগ্যতার সমন্বয় ঘটিয়ে তেমনই একটি কুসুম কানন উপহার দিতে চায়। তোমাদের মতো স্বপ্নচারী প্রজন্মকে সৎ, দক্ষ ও দেশপ্রেমিক রূপে গড়ে তুলতে কার্যকরী পদক্ষেপ নিয়ে এগিয়ে যাচ্ছে ইসলামী ছাত্রশিবির। ছাত্রশিবির তোমাদের সফলতার পথটি দেখিয়ে দিতে চায় এবং একইসাথে তোমাদের সহযাত্রী হয়ে বাংলাদেশকে উন্নয়নের পথে এগিয়ে নিতে চায়।

ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. রেজাউল করিম বলেন, মানুষ ও অন্য প্রাণীর মধ্যে বড় পার্থক্য হলো মানুষ নৈতিকতাসম্পন্ন জীব, অন্য প্রাণী তা নয়। প্রতিটি ধর্মেই তাই নৈতিকতার কথা বলা হয়েছে অত্যন্ত গুরুত্ব সহকারে। কিন্তু আজ শিক্ষা ব্যবস্থা থেকে নৈতিকতা তুলে দিয়ে নাচ, গান ও বেহায়াপনা শিক্ষা দেয়া হচ্ছে। আজকে আমাদের শিক্ষাব্যবস্থার কারণে আমাদের মানবিক মূল্যবোধ হারিয়ে যাচ্ছে, কিন্তু ইসলামী শিক্ষাব্যবস্থা এ অপূর্ণতাকে পূর্ণ করে দেয়। ইসলামী ছাত্রশিবির এমন সংবর্ধনার আয়োজন করে তোমাদের কাছে সত্যের বাণী পৌঁছে দিতে চায়। তোমাদের এ কৃতিত্বের সম্পূর্ণ কৃতজ্ঞতা জ্ঞাপন করা উচিত মহান রব আল্লাহর কাছে। এই সফলতার কৃতিত্ব তোমার বাবা-মায়ের, তোমাদের উচিত তাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা। আখেরাতমুখী একটি জাতি তৈরি করাই আমাদের এ আয়োজনের উদ্দেশ্য। তোমাদের অর্জনের যাত্রা এখন শুরু হলো মাত্র, সামনে তোমাদের অনেক পরিশ্রম করতে হবে। ধাপে ধাপে পরিশ্রমের মাত্রা বাড়বে, প্রতিযোগীতা বাড়বে। তাই তোমাদের কষ্টসহিষ্ণু হতে হবে।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
রাজধানীতে কোরবানি দিতে গিয়ে ছুরিকাঘাতে আহত ১৪০ সুনামগঞ্জে পাহাড়ি ঢল : সুরমার পানি বিপদসীমার অনেক উপরে প্রবাহিত কচুখেতে মিলল কীটনাশক ব্যবসায়ীর গলাকাটা লাশ ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতি দানকারী দেশগুলোর বিরুদ্ধে কাজ করার ঘোষণা ইসরাইলের ধলেশ্বরী নদী থেকে কারা হিসাবরক্ষকের লাশ উদ্ধার ঈদে বাড়ি ফেরার পথে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ২ ভাই নিহত গুম-খুন হওয়া নেতাদের পরিবারের খোঁজখবর নিলেন রিজভী স্লোভেনিয়ার সাথে ১-১ গোলে ড্র করেছে ডেনমার্ক অল্প পুঁজি নিয়েও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম : শান্ত ফিলিস্তিনিদের জন্য দোয়া ও ত্রাণ পাঠিয়ে এশিয়াজুড়ে ঈদ উদযাপন নেপালের জয়ের সম্ভাবনা দেখে নর্তন-কুর্দন, পড়ে গেলেন সুইমিং পুরে, ভিডিও ভাইরাল

সকল