২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


গুচ্ছ ভর্তি পরীক্ষা : ১ মে ‘এ' ইউনিটের ফল, ১ আগস্টে ক্লাস শুরু

গুচ্ছ ভর্তি পরীক্ষা : ১ মে ‘এ' ইউনিটের ফল, ১ আগস্টে ক্লাস শুরু - প্রতীকী ছবি

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামী ১ মে ‘এ’ ইউনিটের ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির আহ্বায়ক এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আনোয়ার হোসেন।

তিনি বলেন, দ্রুত ফল প্রকাশের জন্য সংশ্লিষ্টরা সকলে কাজ করছেন। আগামী এক তারিখেই ফল প্রকাশ হবে এই লক্ষ্য নিয়েই কাজ চলছে।

কবে নাগাদ নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে জানতে চাইলে তিনি বলেন, আমরা দ্রুত ক্লাস শুরু করতে চাই। এজন্য ২০ জুলাইয়ের মধ্যে গুচ্ছ ভর্তির সমস্ত কার্যক্রম শেষ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেই সাথ ১ আগস্ট থেকে ক্লাস শুরু করা হবে। প্রতিটি ইউনিটের ফল ৭২ ঘণ্টার মধ্যে প্রকাশ করা হবে।


উল্লেখ্য, শনিবার গুচ্ছের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামী ৩ মে শুক্রবার‘বি' ইউনিট (মানবিক) এবং ১০ মে শুক্রবার‘সি' ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘বি’ ও ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ



premium cement
মন্ত্রিসভায় এপোস্টল কনভেনশন স্বাক্ষরের অনুমোদন : বছরে সাশ্রয় হবে ৫০০ কোটি টাকা ধোনির অবসর নিয়ে যা জানাল চেন্নাই সুপার কিংস গ্রেফতারি পরোয়ানা : যা বলল হামাস ও ইসরাইল ‘অপরিপক্ব আম নামিয়ে বাজারজাত করলে কঠোর ব্যবস্থা’ কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর গাইবান্ধায় মাদক মামলায় নারীর যাবজ্জীবন কারাদণ্ড রাইসিকে হত্যার অভিযোগ, যা বলছে ইসরাইল নেতানিয়াহু, গ্যালান্ট ও হামাসের ৩ নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হচ্ছে আশুলিয়ায় নিজ ঘর থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে পাচার হওয়া ৮ বাংলাদেশী নারীকে ২ বছর পর ফেরত আগৈলঝাড়ায় বিদ্যুৎস্পৃষ্টে এক গৃহবধূর মৃত্যু

সকল