০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ল

স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ল - ছবি : সংগৃহীত

আগামী শিক্ষাবর্ষে (২০২২ সাল) শিক্ষা মন্ত্রণালয়ের অধীন স্কুলগুলোতে অনলাইনে ভর্তির আবেদনের সময় বাড়ানো হয়েছে। এর মধ্যে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ক্ষেত্রে সময় আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত আর বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ক্ষেত্রে ১৬ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

বুধবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিদায়ী শিক্ষাবর্ষের মতো এবারও প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির কাজটি লটারির মাধ্যমে হতে যাচ্ছে।

পূর্বসিদ্ধান্ত অনুযায়ী, সরকারি-বেসরকারি স্কুলগুলোতে ভর্তির জন্য অনলাইনে আবেদন গত ২৫ নভেম্বর শুরু হয়েছিল, যা আজ ৮ ডিসেম্বর শেষ হওয়ার কথা ছিল। এখন তা বাড়ল। এবার সারা দেশের অধিকাংশ বিদ্যালয়ে কেন্দ্রীয়ভাবে ভর্তির লটারির আয়োজন করা হবে। টেলিটকের মাধ্যমে লটারি, ফরম বিক্রি ও ফল প্রকাশের কাজটি হচ্ছে।

আবেদনের সময় বাড়লেও পূর্বসিদ্ধান্ত অনুযায়ী সরকারি স্কুলে ভর্তির জন্য লটারি হবে ১৫ ডিসেম্বর ও বেসরকারি স্কুলে ১৯ ডিসেম্বর। লটারি শেষে ডিসেম্বরের মধ্যেই ভর্তির কাজ শেষ করার সিদ্ধান্ত হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
পশ্চিম তীরে ৫ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলি বাহিনী ব্রাজিলে ভয়াবহ বন্যা, নিরাপদ স্থানে সরানো হয়েছে ৭০ হাজার লোক ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ চলছে সুন্দরবনে আগুন : নেভানোর চেষ্টা চলছে, তবে সময় লাগবে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশী আহত মধুখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকচালক নিহত, আহত হেলপার বরিশালে নথুল্লাবাদ টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ নয়া দিগন্তের শৈলকুপা সংবাদাতার ওপর দুর্বৃত্তদের হামলা

সকল