১৫ জুলাই ২০২০

ঢাবি শিক্ষকের শাশুড়ির করোনা, অমর একুশে হলের আবাসিক এলাকা লকডাউন

ঢাবি শিক্ষকের শাশুড়ির করোনা, অমর একুশে হলের আবাসিক এলাকা লকডাউন - ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) একজন শিক্ষকের শাশুড়ি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর অমর একুশে হলের শিক্ষকদের আবাসিক এলাকা লকডাউন করা হয়েছে। শুক্রবার ৭০ ঊর্ধ্ব বয়স্ক বৃদ্ধা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় হল প্রশাসন এই এলাকা লকডাউন করে। প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী খবরটি নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, কয়েকদিন আগে এই আবাসিক শিক্ষকের শ্বশুর করোনার উপসর্গ জ্বর নিয়ে মারা যান। যদিও তার করোনা পরীক্ষা করা হয়নি। নারায়ণগঞ্জে শাশুড়ি বাসায় একা থাকায় তাকে অমর একুশে হলের শিক্ষকদের আবাসিক ভবনে ওই শিক্ষকের বাসায় নিয়ে আসা হয়। এরপর শাশুড়ির জ্বর হলে করোনা পরীক্ষা করলে পজিটিভ আসে। পরে শনিবার ভোরে শাশুড়িকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বলেন, অমর একুশে হলের আবাসিক এলাকায় ৭০ ঊর্ধ্ব একজন বয়স্ক বৃদ্ধার করোনা পজিটিভ ধরা পড়েছে। আক্রান্ত ব্যক্তি এক আবাসিক শিক্ষকের শাশুড়ি। পরে ওই এলাকাকে লকডাউন করা হয়েছে এবং সবাইকে নিজ নিজ গৃহে অবস্থানের জন্য পরামর্শ দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, শিক্ষকদের ওই কোয়ার্টার আগে থেকেই আইসোলেশনে ছিল। আর তারা যেন সব স্বাস্থ্যবিধি মেনে চলেন সে জন্যও তাদের পরামর্শ দেয়া হয়েছে।


আরো সংবাদ

এবার আল-আকসা উদ্ধারের ঘোষণা এরদোগানের(ভিডিও) (৬৮৫০)ডিজির অনুরোধে রিজেন্টের সাথে চুক্তির অনুষ্ঠানে গিয়ে ছিলাম : স্বাস্থ্যমন্ত্রী (৪৭৩৩)তুরস্ক-মিশরের পাল্টাপাল্টি হুঙ্কারে ভয়াবহ সংঘাতের পথে লিবিয়া (৪৭৩৩)ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সেব্রেনিৎসা স্টাইলে গণহত্যার আশঙ্কা! (৪৪৬৯)রাম ভারতীয়ই নন, অযোধ্যা নেপালে (৪৪১২)বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়ালো (৪১৭২)রামকে নিয়ে নেপালের প্রধানমন্ত্রীর দাবিতে ভারতীয়দের প্রতিক্রিয়া (৩৭৩৮)রাম ভারতীয়ই নন, অযোধ্য নেপালে (৩৬৬০)মুক্তিযোদ্ধা ও সাবেক মন্ত্রী শাহজাহান সিরাজ আর নেই (৩৬০২)ইরানের চাবাহার রেলপ্রকল্প : ভারত আউট, চীন ইন (৩৫৩৪)