Naya Diganta

ঢাবি শিক্ষকের শাশুড়ির করোনা, অমর একুশে হলের আবাসিক এলাকা লকডাউন

ঢাবি শিক্ষকের শাশুড়ির করোনা, অমর একুশে হলের আবাসিক এলাকা লকডাউন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) একজন শিক্ষকের শাশুড়ি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর অমর একুশে হলের শিক্ষকদের আবাসিক এলাকা লকডাউন করা হয়েছে। শুক্রবার ৭০ ঊর্ধ্ব বয়স্ক বৃদ্ধা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় হল প্রশাসন এই এলাকা লকডাউন করে। প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী খবরটি নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, কয়েকদিন আগে এই আবাসিক শিক্ষকের শ্বশুর করোনার উপসর্গ জ্বর নিয়ে মারা যান। যদিও তার করোনা পরীক্ষা করা হয়নি। নারায়ণগঞ্জে শাশুড়ি বাসায় একা থাকায় তাকে অমর একুশে হলের শিক্ষকদের আবাসিক ভবনে ওই শিক্ষকের বাসায় নিয়ে আসা হয়। এরপর শাশুড়ির জ্বর হলে করোনা পরীক্ষা করলে পজিটিভ আসে। পরে শনিবার ভোরে শাশুড়িকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বলেন, অমর একুশে হলের আবাসিক এলাকায় ৭০ ঊর্ধ্ব একজন বয়স্ক বৃদ্ধার করোনা পজিটিভ ধরা পড়েছে। আক্রান্ত ব্যক্তি এক আবাসিক শিক্ষকের শাশুড়ি। পরে ওই এলাকাকে লকডাউন করা হয়েছে এবং সবাইকে নিজ নিজ গৃহে অবস্থানের জন্য পরামর্শ দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, শিক্ষকদের ওই কোয়ার্টার আগে থেকেই আইসোলেশনে ছিল। আর তারা যেন সব স্বাস্থ্যবিধি মেনে চলেন সে জন্যও তাদের পরামর্শ দেয়া হয়েছে।