৩১ অক্টোবর ২০২০

রঙ তুলিতে প্রতিবাদ জাবি শিক্ষার্থীদের


সাভারের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভিসির অপসারণের দাবিতে শিক্ষার্থীদের প্রতিবাদ অব্যাহত রয়েছে শুক্রবারও। ক্যাম্পাস ও আশাপাশের এলাকায় সমবেত হয়েছে তারা। শুক্রবার প্রতিবাদ কর্মসূচিও অব্যাহত রেখেছে তারা।
এদিন এক জায়গায় দেখা গেল কিছু শিক্ষার্থী রঙ তুলিতে ভিসির পদত্যাগের দাবিতে প্রতিবাদী চিত্র আকঁছে। এসব ছবিতে ভিসির অনিয়ম ফুটিয়ে তুলছেন তারা।

কাছে গিয়ে জানা গেল, বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থীরা বেছে নিয়েছে প্রতিবাদের এই পথটি। তারা সাদ ক্যানভাসে প্রতিবাদী ছবি আকঁছে। তাতে ফুটিয়ে তোলার চেষ্টা করছে ভিসির বিভিন্ন অনিয়মের চিত্র।

জাবির ক্যাম্পাস ছুটি ঘোষণা এবং আবাসিক হলাগুলোতে তালা লাগিয়ে শিক্ষার্থীদের চলে যেতে বাধ্য করার পরেও অনেক শিক্ষার্থী অবস্থান করছেন ক্যাম্পাসের আশেপাশে বন্ধবান্ধব কিংবা আত্মীয় স্বজনদের বাড়িতে। ক্যাম্পাস বন্ধ ঘোষণা করা হলেও তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

গত কয়েক দিন ধরেই জাবিতে ভিসি ভিসি ফারহানা ইসলামের অপসারণের দাবিতে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। শিক্ষকদের বড় একটি অংশও যোগ দিয়েছেন তাদের সাথে। ক্যাম্পাসের বিভিন্ন প্রকল্পে দুর্নীতির অভিযোগের তদন্ত ও বিচার চেয়ে তারা আন্দোলন করছে। এরই মধ্যে মঙ্গলবার আন্দোলনকারীদের ওপর হামলা করে ছাত্রলীগ।


আরো সংবাদ

অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৪৮৮৫)ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১৪৫১৩)নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (১০৮৫৫)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (৯৪৯৪)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৯৩৩৯)বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ (৮০৭৫)ফ্রান্সে মহানবীকে (সা.) অবমাননার প্রতিবাদে বিক্ষোভ (৫৮৫২)ফরাসি যুবকদের উদ্দেশে বক্তব্য দেয়ায় ইরানের সর্বোচ্চ নেতার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ (৫৮৪৮)আর্মেনিয়ার দুটি যুদ্ধবিমান ধ্বংস করলো আজারবাইজান (৪৪৩৯)নবাব সলিমুল্লাহর নাতি পরিচয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ (৩৯৬৬)