০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


বঙ্গবন্ধু সেতুতে এক দিনে ২ কোটি ৩৫ লাখ টাকার টোল আদায়

বঙ্গবন্ধু সেতুতে এক দিনে ২ কোটি ৩৫ লাখ টাকার টোল আদায় - ফাইল ছবি

শুক্রবার (৫ এপ্রিল) সকাল ৬টা থেকে শনিবার (৬ এপ্রিল) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৮ হাজার ৭১০ যানবাহন পারাপার হয়েছে। এ থেকে মোট টোল আদায় হয়েছে ২ কোটি ৩৫ লাখ ৪৯ হাজার ৮০০ টাকা বলে জানিয়েছে বঙ্গবন্ধু সেতু সাইট অফিস।

এরমধ্যে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব অংশে ১৬ হাজার ৪৭৪ যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় এক কোটি ২৪ লাখ ১৮ হাজার ৮০০ এবং সিরাজগঞ্জের সেতু পশ্চিম অংশে ১২ হাজার ২৩৬ যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় ১ কোটি ১১ লাখ ৩১ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে উত্তরবঙ্গগামী ও ঢাকামুখী মোট ২৪ হাজার ১৮ যানবাহন পারাপার হয়েছিল। এ থেকে ২ কোটি ১১ লাখ ১১ হাজার ৫৫০ টাকা টোল আদায় হয়। এ দুই দিনে সেতু দিয়ে ব্যক্তিগত গাড়ির সংখ্যা বেশি চলাচল করেছে।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী মো: আহসানুল কবীর পাভেল জানান, ঈদের ছুটির আগেই মহাসড়কে যানবাহনের সংখ্যা বাড়ছে। তবে, যানজট নিরসনে সেতুর উভয় অংশে ৯টি করে ১৮ টি টোল বুথ স্থাপনসহ মোটরসাইকেলের জন্য চারটি বুথ স্থাপন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
কাতারকে যুক্তরাষ্ট্রের আল্টিমেটাম : যুদ্ধবিরতি প্রত্যাখ্যান করলে হামাসকে বহিষ্কার গাজায় ইসরাইলি গণহত্যার বিরুদ্ধে রাজধানীতে শিবিরের বিক্ষোভ রাফাহ আক্রমণের ক্ষয়ক্ষতি হবে ‘গ্রহণযোগ্যতার বাইরে’ : এন্টনি ব্লিঙ্কেন ইন্দোনেশিয়ায় ভূমিধস ও বন্যায় ১৫ জনের প্রাণহানি ব্রাজিলে ভয়াবহ বন্যায় প্রাণহানি ৩৯, নিখোঁজ অর্ধশতাধিক পুরোপুরি দুর্ভিক্ষের কবলে উত্তর গাজা : জাতিসঙ্ঘ দেশের বিভিন্ন স্থানে ২৪ ঘণ্টায় বৃষ্টি হতে পারে সরকার পতনের লক্ষ্যে বিরোধী দলগুলো একজোট : ড. মঈন খান ডিএমপির অভিযানে গ্রেফতার ২৬ আ’লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আজ খুলনায় ট্রেনের ধাক্কায় শিশু নিহত

সকল