০৮ মে ২০২১
`

মাদার টেক্সটাইলে ভয়াবহ আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা

মাদার টেক্সটাইলে ভয়াবহ আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা - প্রতীকী ছবি

গাজীপুরের কাশিমপুর এলাকায় মাদার টেক্সটাইল লিমিটেড নামের এক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল হামিদ বলেন, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় কাশিমপুরের মাদার টেক্সটাইল লিমিটেড নামের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কারখানার ব্লোয়ার রুম থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। এ আগুন মুহূর্তের মধ্যে কারখানার ব্লোয়িং সেকশন, ড্রায়িং সেকশন ও কার্ডিং সেকশনে ছড়িয়ে যায়।

তিনি বলেন, খবর পেয়ে জয়দেবপুর ফায়ার স্টেশন থেকে একটি, কাশিমপুর মিনি ফায়ার স্টেশন থেকে একটি ও ডিইপিজেড ফায়ার স্টেশন থেকে তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

আগুনে ব্লোয়ার মেশিন, ড্রায়িং মেশিন, কার্ডিং মেশিনসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এছাড়া ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নির্ণয় করা সম্ভব হয়নি বলে জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির বিষয়ে মাদার টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক এলিজা সুলতান বলেন, ভয়াবহ অগ্নিকাণ্ডে আমাদের প্রায় ৩০০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।



আরো সংবাদ