০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


ঢাকাসহ সারা দেশে ভূমিকম্প অনুভূত

- ছবি : নয়া দিগন্ত

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গভীর রাতে ভূমিকম্প অনুভূত হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এখন পর্যন্ত পাওয়া ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বাগেরহাটে ভূকম্পন অনুভূত হওয়ার খবর পাওয়া গেছে।

ইউএস জিওলজিক্যাল সার্ভের ওয়েবসাইটে তথ্য জানানো হয়েছে, রাত সাড়ে ১২টার দিকে ভূপৃষ্ঠ থেকে ১১৪ কিলোমিটার গভীরে এ কম্পনের সৃষ্টি হয়েছিল। ভূমিকম্পের মাত্রা ছিল ৫ দশমিক ৬। আর উৎপত্তিস্থল মিয়ানমার। ঢাকা থেকে ভূকম্পনের দূরত্ব ৪৭৭ কিলোমিটার পূর্ব দক্ষিণ-পূর্ব দিকে ছিল। তবে, ভূকম্পনের উৎপত্তিস্থল মিয়ানমার হওয়ায় চট্টগ্রামের দিকে বেশি ভূকম্পন অনুভূত হয়েছে।


আরো সংবাদ



premium cement
পি কে হালদারের বিরুদ্ধে অভিযোগ গ্রহণ নিয়ে সিদ্ধান্ত ১০ জুন সখীপুরে চেতনানাশক স্প্রে করে ব্যবসায়ীর বাড়িতে চুরি ফতুল্লায় হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার প্রধানমন্ত্রীর সাথে আইওএম মহাপরিচালকের সাক্ষাৎ নির্বাচনে এমপি-মন্ত্রীরা প্রভাব বিস্তার করলে ব্যবস্থা : সিইসি রাফা ক্রসিংয়ের নিয়ন্ত্রণ নিলো ইসরাইলি বাহিনী নিষেধাজ্ঞা নেই তবুও ভারত থেকে পেঁয়াজ আমদানিতে অনিশ্চয়তা দৌলতদিয়ায় ৬ ও ৭ নম্বর ফেরিঘাট ভাঙনে বিলীন হচ্ছে নদীর পাড় জাতিসঙ্ঘে ফিলিস্তিনের পূর্ণ সদস্য পদে সমর্থন বেলজিয়ামের শিক্ষকের ২ হাত ভেঙ্গে দিল কিশোর গ্যাং ম্যানেজার পদে মেঘনা গ্রুপে চাকরি

সকল