১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


বাংলাদেশে ২৪ ঘণ্টায় নতুন মৃত্যু ৪২, শনাক্ত ২৭৪০

- সংগৃহীত

করোনাভাইরাস মহামারিতে গত ২৪ ঘণ্টায় আরো ৪২ জনের মৃত্যু হয়েছে এবং দুই হাজার ৭৪৩ জন আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন।

রোববার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা শনিবার কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, এখন পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ হাজার ৭৬৯ জন। মোট নমুনা পরীক্ষার ক্ষেত্রে ২০ দশমিক ৮৮ শতাংশের ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিকে, করোনায় নতুন যে ৪২ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৫ জন এবং নারী সাতজন। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৮৮ জন।

গত ২৪ ঘণ্টায় দেশের ৫২টি ল্যাবে ১২ হাজার ৮৪২টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ১৩৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

ডা. নাসিমা আরো জানান, করোনার কবল থেকে নতুন করে ৫৭৮ জন সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯০৩ জন। সুস্থতার হার ২১ দশমিক ০৪ শতাংশ।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
‘অজানা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের’ পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া চুয়াডাঙ্গার তাপমাত্র আবা‌রো ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই নির্বাচনের পরেও সে কথাই বলেছে যুক্তরাষ্ট্র : ড. মঈন খান ভালুকায় বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ১, আহত ৫ সর্বোচ্চ আয় করা খেলোয়াড় রোনালদো, মেসির অবস্থান কোথায়? ৩৬ বছর শিক্ষকতার পর রাজকীয় বিদায় ‘দুর্নীতি ও লুটপাটের কারণে দেশের অর্থনৈতিক মেরুদণ্ড ভেঙে পড়েছে’ দুর্ঘটনায় ১৬ জন নিহত হওয়া মুম্বাইয়ের সেই বিলবোর্ডের মালিক গ্রেফতার সনাতন ধর্মের শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যার হুমকি রাবি ছাত্রলীগ নেতার জামিনের পর যেভাবে প্রচারণা চালাচ্ছেন কেজরিওয়াল কক্সবাজারে চিংড়ি ঘের থেকে ২ জেলের লাশ উদ্ধার, অভিযোগ হত্যার

সকল