২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


করোনা বিপর্যয় : গণস্বাস্থ্য কেন্দ্রের খাবার বিতরণ

-

বর্তমানে করোনাভাইরাস (কেভিড-১৯) বাংলাদেশসহ সারা বিশ্বে মহামারী আকার ধারণ করেছে। জনসমাবেশ বা ভিড়ের মাধ্যমেই ভাইরাস ছড়াতে পারে এই আশংকায় (অপ্রয়োজনীয়) সরকারি ও বেসরকারি সকল অফিস বন্ধ রাখার নির্দেশ এবং সবাইকে নিজ বাসায় অবস্থান করার নির্দেশ দিয়েছে সরকার। এই দীর্ঘ বন্ধে দিনমজুর, রিকশা, ভ্যান, অটো, সিএনজি, ঠেলাগাড়ি চালক, কারখানার শ্রমিক, বাস চালক ও অন্যান্য পেশার মানুষের কাজ নেই। এ সময়ে কাজ না থাকায় নিম্ন আয়ের মানুষের মধ্যে বেড়েছে হতাশা।

এমন পরিস্থিতে গণস্বাস্থ্য কেন্দ্র এসব পেশার মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করার উদ্যোগ নিয়েছে। গত ২ এপ্রিল থেকে বিকাল ৩টায় ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা: জাফরুল্লাহ চৌধুরী নিজে উপস্থিত থেকে বিভিন্ন এলাকায় (ঢাকার কামরাঙ্গির চর, গাজীপুরের টঙ্গী ও শ্রীপুর, সাভারের পলাশবাড়ী, রাজবাড়ির দৌলতদিয়া এবং গাইবান্ধা ও পাবনায় ১০ ট্রাক খাদ্য সামগ্রী পাঠিয়ে বিতরণ করার ব্যবস্থা করেছেন।

প্রত্যেক ট্রাকে ২৫০ প্যাকেট খাবার, প্রতিটি প্যাকেটে ( চাল-১৫ কেজি, ডাল-১ কেজি, পেঁয়াজ-১ কেজি, আলু-৫ কেজি, সয়াবিন তেল-৫০০ গ্রাম, সরিষা তেল-২০০ গ্রাম, শুকনা মরিচ- ৫০গ্রাম, সাবান-১ পিস) রয়েছে। গণস্বাস্থ্য কেন্দ্রের এই উদ্যোগ চালু থাকবে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
মুরাদনগরে গৃহবধূকে গলা কেটে হত্যার অভিযোগ তীব্র তাপদাহে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা, পুড়ছে ক্ষেতের ফসল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা গাজায় গণহত্যা বন্ধের আহ্বান জানালো উত্তর আয়ারল্যান্ডের ফার্স্ট মিনিস্টার হোসেনপুরে চাঞ্চল্যকর সবুজ মিয়ার হত্যায় ভাতিজা গ্রেফতার দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় সীমান্তে গুলির শব্দ নেই, তবুও আতঙ্কে স্থানীয়রা রাঙ্গাবালীর খালে পাওয়া টর্পেডো উদ্ধার করেছে নৌ-বাহিনী লক্ষ্মীপুরে বিজয়ী ও পরাজিত উভয় চেয়ারম্যান প্রার্থী আটক ৩৪ বছরেও মুছেনি ভয়াল ২৯ এপ্রিলের দুঃসহ স্মৃতি যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

সকল