২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মালয়েশিয়া থেকে বৈধপন্থায় রেমিট্যান্স প্রেরণে রাষ্ট্রদূতের আহ্বান

মালয়েশিয়া থেকে বৈধপন্থায় রেমিট্যান্স প্রেরণে রাষ্ট্রদূতের আহ্বান - ছবি : নয়া দিগন্ত

মালয়েশিয়া থেকে বাংলাদেশে হুন্ডি কিংবা অবৈধ পন্থায় রেমিট্যান্স না পাঠিয়ে যেকোনো বৈধ পন্থায় রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানিয়েছেন দেশটিতে নিযুক্ত রাষ্ট্রদূত মো: গোলাম সারোয়ার।

সোমবার সকাল ১০টায় মালয়েশিয়ার কুয়ালালামপুরস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে এসব কথা বলেন রাষ্ট্রদূত।

দিবসের শুরুতে রাষ্ট্রদূত মো: গোলাম সরোয়ার দূতাবাস প্রাঙ্গণে দূতাবাসের সকল কর্মকর্তা, কর্মচারীর উপস্থিতিতে জাতীয় সংগীত পরিবেশন ও উপস্থিত সবাইকে নিয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করার মাধ্যমে গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

পরে দূতাবাসের হলরুমে জাতীয় শোক দিবসের ওপর আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনাসভায় হাইকমিশনার মো: গোলাম সরোয়ার বলেন, ‘বঙ্গবন্ধু গভীরভাবে মানুষকে ভালোবাসতেন। তিনি বিশ্বাস করতেন জনগণকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করতে না পারলে অধিকার প্রতিষ্ঠা কিংবা উন্নয়ন কিছুই সম্ভব নয়। জনগণের রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তি অর্জনই ছিল বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের একমাত্র দর্শন। বাঙালির স্বাধীনতার অধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু তার জীবনের বড় অংশ কারাগারে কাটিয়েছেন। মামলা, জেল, জুলুম ও মৃত্যুভয় তাকে লক্ষ্য থেকে বিচ্যুত করাতে পারেনি। ফাঁসির মঞ্চে গিয়েও তিনি আপস করেননি।

তিনি আরো বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে হুন্ডির মাধ্যমে রেমিট্যান্স প্রেরণের জন্য উৎসাহিত করা হচ্ছে এটা খুবই দুঃখজনক। আপনারা প্রবাসী ভাই ও বোনেরা দেশের উন্নয়নে অবদান রাখতে বৈধ উপায়ে রেমিট্যান্স পাঠাবেন, বর্তমানে মালয়েশিয়ার অর্থনৈতিক অবস্থা ভালো, আরো ৫ লাখ কর্মীর এখানে কর্মসংস্থান হবে বলে আশা করছি, ইতোমধ্যে কলিং ভিসার
জন্য প্রায় ৩০ হাজার আবেদন পাইপ লাইনে আছে এবং কাজ চলছে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন দূতাবাসের প্রথম সচিব (রাজনৈতিক) ও দূতালয় প্রধান রুহুল আমিন।

এছাড়া আলোনাসভায় ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ এ খাস্তগীর, কাউন্সিলর শ্রম মো: জহিরুল ইসলাম, প্রতিরক্ষা উপদেষ্টা কমডোর মোস্তাক আহমেদ, কাউন্সিলর কন্স্যুলার জি এম রাসেল রানা, প্রথম সেক্রেটারি শ্রম এএসএম জাহিদুর রহমান, দ্বিতীয় সেক্রেটারি শ্রম সুমন দাসসহ কর্মকর্তাবৃন্দ।

এছাড়া অনুষ্টানে আওয়ামী লীগ নেতা রাশেদ বাদল, ইঞ্জিনিয়ার খোকন, শফিকুর রহমান চৌধূরী, মনিরুজ্জামান মনির, দাতু আখতার হোসেন, মামুনুর রশিদ, সেলিম জালাল, নুর মোহাম্মদ ভূইয়া, রুহুল আমিনসহ আওয়ামী পরিবারের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement