১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে বাংলাদেশীসহ ৭ জনের মৃত্যু

ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে বাংলাদেশীসহ ৭ জনের মৃত্যু - ছবি : সংগৃহীত

নৌকায় করে ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে অন্তত সাতজন অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হয়েছে। অতিরিক্ত ঠান্ডায় জমে গিয়ে মারা যান তারা। ইতালির লাম্পেদুসার দ্বীপ অভিমুখী নৌকাটিতে অধিকাংশ যাত্রীই বাংলাদেশী ও মিসরীয়। তবে নিহত ব্যক্তিদের মধ্যে বাংলাদেশী কতজন তা জানা যায়নি।

ইতালির সংবাদ সংস্থা এএনএসএর বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে বার্তা সংস্থা রয়টার্স।

মঙ্গলবার ইতালির কোস্টগার্ড লাম্পেদুসা উপকূল থেকে প্রায় ৫০ কিলোমিটার গভীরে সাগরে নৌকাটি ভাসতে দেখতে পায়। পরে সেখানে গিয়ে নৌকাটিতে তিনজনকে মৃত অবস্থায় পায় এবং বাকি চারজন নৌকাটি কূলে ভেড়ানোর অল্প কিছুক্ষণের মধ্যেই মারা যান।

লাম্পেদুসার মেয়র সালভাতোরে মারতেল্লো জানিয়েছেন, মৃতের সংখ্যা বাড়তে পারে। নৌকাটিতে ২৮০ জন আরোহীর অধিকাংশই বাংলাদেশ ও মিসরের নাগরিক।

লিবিয়ায় ভূমধ্যসাগর থেকে ১৬৪ বাংলাদেশী উদ্ধারলিবিয়ায় ভূমধ্যসাগর থেকে ১৬৪ বাংলাদেশী উদ্ধার ইউরোপে অভিবাসনপ্রত্যাশীদের প্রধান গন্তব্য ইতালি। চলতি বছরের প্রথম ২৪ দিনেই ১ হাজার ৭৫১ জন অভিবাসনপ্রত্যাশী ইতালির বিভিন্ন বন্দরে নেমেছেন বলে ইতালি সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
থাইল্যান্ডে এ বছর হিটস্ট্রোকে ৬১ জন প্রাণ হারিয়েছে : সরকার নির্বাচন শেষ হলে আরো সত্য ঘটনা সামনে আসবে, ধর্ষণের অভিযোগ প্রসঙ্গে শাহজাহান রাণীনগরে সাজাপ্রাপ্ত আসামিসহ গ্রেফতার ৪ যান্ত্রিক ত্রুটি নিয়ে চট্টগ্রামে জরুরি অবতরণ, প্রাণে বাঁচলেন ৭ ক্রুসহ ১৯১ যাত্রী ভূরুঙ্গামারীতে ভটভটিতে উঠতে গিয়ে শিশু নিহত প্রতিটি মানুষকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে : প্রধানমন্ত্রী দুমকীতে হত্যা মামলার আসামি বাবা-ছেলে গ্রেফতার ১২ সপ্তাহের যুদ্ধবিরতি : যেখানে আপত্তি ইসরাইলের পথশিশুদের জন্য ছায়াতলের স্বাস্থ্যসেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত মিরসরাইয়ে বাসের ধাক্কায় মোটরসাইকেলের আরোহী নিহত মালয়েশিয়ায় বিএমইটি কার্ডের নামে ফাঁদ! সতর্ক করল দূতাবাস

সকল