৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


নেপালকে করোনার চিকিৎসা সামগ্রী প্রদান করলো বাংলাদেশ

- সংগৃহীত

‘সার্ক কোভিড-১৯ জরুরি তহবিলের’আওতায় নেপালকে করোনার চিকিৎসা সামগ্রী প্রদান করলো বাংলাদেশ। মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন নেপালের রাষ্ট্রদূত ড. বংশিধর মিশ্রের নিকট করোনার ওষুধ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গঠিত ‘সার্ক কোভিড-১৯ জরুরি তহবিলের’ আওতায় বাংলাদেশের জনগণের পক্ষ থেকে নেপালের জনগণের প্রতি বন্ধুত্বের নিদর্শনস্বরূপ এ উপহার সামগ্রী প্রদান করা হয়। উপহার সামগ্রীর মধ্যে রয়েছে বাংলাদেশে তৈরি রেমিডেসিভির ইনজেকশন, পিপিই, হ্যান্ড স্যানিটাইজার এবং ফ্লোর ক্লিনার।

এসময় পররাষ্ট্রমন্ত্রী করোনার প্রতিরোধে বাংলাদেশের দ্রুত পদক্ষেপ গ্রহণ এবং উন্নত দেশসমূহে বাংলাদেশের উন্নত মানের ঔষধ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী রফতানির বিষয়টি উল্লেখ করেন।

নেপালের রাষ্ট্রদূত করোনার বিরুদ্ধে বাংলাদেশ সরকারের সময়োচিত পদক্ষেপ এবং এদেশের উদ্যোক্তা ও ওষধ প্রস্তুতকারক কোম্পানিগুলোর ভূয়সী প্রশংসা করেন। সমাজের প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্য সুরক্ষায় বাংলাদেশের গৃহীত কার্যক্রম থেকে শিক্ষণীয় আছে বলেও তিনি অভিমত ব্যক্ত করেন।

এছাড়া সার্কভুক্ত দেশসমূহের মধ্যে এ ধরনের সহযোগিতা ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে ড. বংশিধর মিশ্র আশাবাদ ব্যক্ত করা হয়।

এ বছর মার্চ মাসে সার্ক নের্তৃবৃন্দের অংশগ্রহণে একটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘সার্ক কোভিড-১৯ জরুরি তহবিল’ গঠন করা হয়, যা নিজ নিজ দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে পরিচালিত হচ্ছে। উক্ত তহবিলে বাংলাদেশের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৫ লাখ মার্কিন ডলার প্রদান করেন। ইউএনবি


আরো সংবাদ



premium cement