০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


ডা. খলিলুর রহমানকে কানাডায় হাইকমিশনার নিয়োগ

ডা. খলিলুর রহমানকে কানাডায় হাইকমিশনার নিয়োগ - ছবি : সংগৃহীত

অতিরিক্ত পররাষ্ট্র সচিব ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের করোনা সেলের প্রধান সমন্বয়ক ডা. খলিলুর রহমানকে কানাডায় বাংলাদেশের হাইকমিশনার নিয়োগ দেয়া হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় ডা. খলিলুর রহমান ১৯৮৫ সালের ব্যাচে বিসিএস পররাষ্ট্র ক্যাডারে যোগদান করেন। কূটনীতিক পেশায় তিনি নয়াদিল্লী বাংলাদেশ হাইকমিশনে ও জেনেভায় বাংলাদেশ স্থায়ী মিশনসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন। তিনি লিয়েনে বিশ্ব স্বাস্থ্য সংস্থায় উচ্চতর পদে দায়িত্ব পালন করেন। তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি নেন। তিনি আন্তর্জাতিক সম্পর্ক ও কূটনীতি বিষয়ে এল,ইকোল ন্যাশনাল এডমিনিস্ট্রশন থেকে এমএ ডিগ্রি এবং প্যারিসের সরবন বিশ্ববিদ্যালয় থেকে এমপিল ডিগ্রি নেন। তিনি নয়াদিল্লী নেহেরু বিশ্বিদ্যালয় থেকে পাবলিক হেলথ বিষয়ে পিএইচডি ডিগ্রি নেন।

ব্যক্তি জীবনে বিবাহিত ডা. খলিল দুই সন্তানের জনক।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল