০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


পেট্রাপোল সীমান্ত দিয় দেশে ফিরেছে ২২০ জন

পেট্রাপোল সীমান্ত দিয় দেশে ফিরেছে ২২০ জন - ছবি : সংগৃহীত

পশ্চিম বাংলার কলকাতসহ বিভিন্ন এলাকায় আটকে পড়া আরো ২২০ জন আটকে পড়া বাংলাদেশী শনিবার বেনাপোল সীমান্ত দিয়ে দেশে ফিরেছেন। এ নিয়ে গত চার দিনে একই সীমান্ত দিয়ে মোট ১০৫০ জন নাগরিক দেশে ফিরলেন। কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশন সূত্রে এই তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশের বহু নাগরিক চিকিৎসাসহ বিভিন্ন কারণে ভারতের বিভিন্ন শহরে গিয়ে ভারত সরকারের কয়েকদফা লকডাউন জারির কারণে আটকে পড়ে।

পরবর্তীতে আটকে পড়া বাংলাদেশী নাগরিকদের দেশে ফেরার ব্যাপারে সরকার অনুমতি জারি করে বলা হয় শুধু মাত্র পশ্চিমবাংলার হরিদাস পুর সিমান্ত পেট্রাপোল চেক পোস্ট খোলা থাকবে এবং দেশে ফেরার জন্য সবাইকে এই পথেই যাতায়াত করতে হবে। এর পর থেকেই বাংলাদেশের নাগরিকরা পেট্রাপোল সিমান্ত দিয়ে দেশে ফেরা শুরু করে।

পেট্রাাপোল ইমিগ্রেশন কর্মকর্তা জয় বিশ্ব গত কয়েক দিনের ফেরা যাত্রিদের পরিসংখ্যান তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মূলত: গত এক সপ্তাহ ধরে যাত্রী য়াতায়ত বেড়ে গেছে। এই একটি পথ খোলা থাকার কারণে ধারা হিকভাবে যাতায়াত করছে।


আরো সংবাদ



premium cement
অপরাধীরা পুলিশ, সাংবাদিক লেখা স্টিকার বেশি ব্যবহার করে ভারতের কাছে টানা চতুর্থ হার বাংলাদেশের মৎস্য খাতের উন্নয়নে পৃথক দুটি অর্থনৈতিক অঞ্চল চান ব্যবসায়ীরা জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ এগিয়ে থাকলেও জাতীয় দলের ব্যাটিং নিয়ে অসন্তুষ্ট বিসিবি সভাপতি জার্মানির স্কুলে সহিংসতা বাড়ছে কেনিয়ায় বন্যা : মৃতের সংখ্যা বেড়ে ২২৮ ইসলামপুর পৌর মেয়রকে বরখাস্তের আদেশ হাইকোর্টে স্থগিত দক্ষিণ এশিয়ার দেশগুলোতে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা কত চট্টগ্রামে কালবৈশাখীর ছোবল, ৩ ঘণ্টার বৃষ্টিতে নিমজ্জিত বিস্তীর্ণ এলাকা শরীয়তপুরে বজ্রপাতে ২ নারীসহ ৩ জনের মৃত্যু সাভারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত

সকল