৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


হারানো অধিকার ফিরে পেতে ঐক্য জরুরী : মির্জা ফখরুল

হারানো অধিকার ফিরে পেতে ঐক্য জরুরী : মির্জা ফখরুল - সংগৃহীত

দেশের মানুষের অধিকার ফিরিয়ে আনতে মে দিবসে শ্রমিক-জনতার ঐক্যের ডাক দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মে দিবস উপলক্ষে বৃহস্পতিবার শ্রমিক দল আয়োজিত শোভাযাত্রায় অংশ নিয়ে তিনি বলেন, এই মে দিবসকে স্মরণ করে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে আমাদের অধিকার ফিরিয়ে আনার জন্য। শুধু গণতন্ত্র নয়, আমাদের অস্তিরত্বের জন্য, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের জন্য, আমাদের বেঁচে থাকার জন্য আজকে জনগণের ঐক্য, শ্রমিক জনতার ঐক্য অত্যন্ত জরুরি।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের শ্রমজীবী মানুষ, কৃষক, শ্রমিক, মেহনতি জনতা তাদের অধিকার হারিয়ে ফেলেছে। তাদের ন্যায্য মজুরি নাই, তারা জীবন-যাপন করে মানবেতর অবস্থায়। এই দুর্নীতিবাজ সরকার, যারা আমাদের সকল অধিকার কেড়ে নিয়েছে, মানুষের পকেট কেটে নিয়ে তারা দুর্নীতির পাহাড় গড়ে তুলছে।

অধিকার ফিরিয়ে আনতে আন্দোলন-সংগ্রামের জন্য সবাইকে প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আসুন আজকে আমরা সেই শ্লোগান তুলি শুধু শ্রমিক ঐক্য জিন্দাবাদ নয়, শ্রমিক-জনতার ঐক্য জিন্দাবাদ। শ্রমিকদের নিজেদের অধিকার সম্পর্কে সচেতন হওয়ারও আহ্বান জানান মির্জা ফখরুল।

তিনি বলেন, গার্মেন্ট সেক্টর, তারা সবচেয়ে বেশি আয় করেন, তাদের আয়েই বাংলাদেশ চলে। বিদেশে যে শ্রমিক ভাইয়েরা কাজ করেন, তাদের পাঠানো রেমিটেন্সে বাংলাদেশ টিকে আছে। তাদের টাকা নষ্ট করে অপচয় করে তারা (সরকার) দুর্নীতি করছে।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিও মে দিবসের এই কর্মসূচি থেকে জানান ফখরুল।
নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এই শোভাযাত্রা বের হয়ে শান্তিনগর মোড় হয়ে আবার পল্টনের কার্যালয়ে এসে শেষ হয় ।

জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইনের সভাপতিত্বে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম শোভাযাত্রার আগে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন। মঞ্জুরুল ইসলাম মঞ্জুর পরিচালনায় বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শ্রমিক দলের ফিরোজ উজ জামান মোল্লা, হুমায়ুন কবির খান, মেহিদি আলী খান, আবুল কালাম আজাদ, হুমায়ুন কবির, মোস্তাফিজুল করীম মজুমদারসহ কেন্দ্রীয় নেতারা এ কর্মসূচিতে অংশ নেন।


আরো সংবাদ



premium cement
বাকিতে সিগারেট না দেয়ায় দোকানিকে কুপিয়ে হত্যা ট্রেনে বন্ধুর ব্যাগ তুলে দিতে গিয়ে প্রাণ গেল কিশোরের গাজা উপকূলে বন্দর নির্মাণের ছবি প্রকাশ করল যুক্তরাষ্ট্র মানুষের প্রতিকার চাওয়ার কোনো জায়গা নেই : রিজভী রেলের ভাড়া না বাড়ানোর আহ্বান জাতীয় কমিটির ব্যারিস্টার খোকনের অব্যাহতিপত্র প্রত্যাহার বড়াইগ্রামে পুকুরে বিষ দিয়ে ১০ লাখ টাকার মাছ নিধন পেরুতে বাস খাদে পড়ে নিহত ২৫ ‘৭ জানুয়ারি নৌকার প্রার্থীকে জেতানোর জন্য আমরা অনেক অপকর্ম করেছি’ যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনিদের পক্ষে নির্মিত তাঁবু গুটাতে কলাম্বিয়ার শিক্ষার্থীদের অস্বীকৃতি দোয়ারাবাজারে নিখোঁজের ২ দিন পর ব্যবসায়ীর লাশ উদ্ধার

সকল