০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


প্রশ্নোত্তর

-

প্রশ্ন : আমি ঘুম ভেঙে দেখি ফজরের ওয়াক্ত শেষ হয়ে গেছে। তখন চিন্তা করলাম যেহেতু ওয়াক্ত পাইনি, তাহলে আর একটু পরে উঠে নামাজ পড়ি এবং পরে দুই-এক ঘণ্টা পর উঠে ফজরের নামাজ আদায় করেছি। আমার এই নামাজ হবে কি?
উত্তর : যখন ঘুম ভাঙে তখনই নামাজ আদায় করতে আল্লাহর রাসূল সা: আদেশ করেছেন- ‘যে ব্যক্তি সালাত আদায় না করে ঘুমিয়ে থাকে বা ভুলে যায়, তবে স্মরণ হলেই সে তা আদায় করবে। এটাই তার কাফফারা।’ [সহিহ মুসলিম-১৬০০] সুতরাং জাগ্রত হওয়ার পর আবার ঘুমানো ঠিক নয়। ভবিষ্যতে আর এমন করবেন না।
ফতোয়া বিভাগ, আস সুন্নাহ ট্রাস্ট


আরো সংবাদ



premium cement
ভিসা জটিলতায় আয়ারল্যান্ড সিরিজে অনিশ্চিত আমিরের জামালপুরে অ্যাজেন্টদের মারধরের অভিযোগ, আহত ৩ ট্রাম্পের সাথে যা ঘটেছিল পর্ন তারকা স্টর্মির মধ্য বয়স থেকে যে অভ্যাসগুলো আপনার আয়ু বাড়াবে শাল্লায় ২ চেয়ারম্যান সমর্থকদের মধ্যে সংঘর্ষ, কারাগারে ৪ পররাষ্ট্রমন্ত্রীর সাথে যুক্তরাজ্যের এফসিডিও'র ইন্দো-প্যাসিফিক প্রতিমন্ত্রীর সাক্ষাৎ রাফায় ইসরাইলকে আন্তর্জাতিক আইন মেনে চলতে হবে : রাশিয়া মিরসরাইয়ে জাল ভোট, ৩ নির্বাচনী কর্মকর্তা আটক উপজেলা নির্বাচনের কেন্দ্রগুলো খাঁ খাঁ করছে : মেজর হাফিজ হজযাত্রীদের জীবন আল্লাহর রাস্তায় উজাড় করে দিতে হবে : জামায়াত আমির ডলারের দাম ৭ টাকা বাড়াল বাংলাদেশ ব্যাংক

সকল