১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


জীবন গড়ার টিপস

-

এক. আপনার যা প্রয়োজন তা সর্বশক্তিমান আপনার কাছে আনবেন। সন্দেহ করবেন না এ ব্যাপারে। তাঁর দিকে ফিরুন। কান্নাকাটি করুন। তাঁর করুণা ভিক্ষা করুন। দিকনির্দেশনা, বোঝার ক্ষমতা, পরিত্রাণ, ক্ষমা ইত্যাদির জন্য প্রার্থনা করুন। সুন্দর ধৈর্যসহকারে আপনার প্রার্থনার পুনরাবৃত্তি করার শক্তিটিকে কখনোই ছোট মনে করবেন না। পুরোপুরি প্রত্যাশা নিয়ে প্রার্থনা করুন এবং আপনি পাবেন!
দুই. আপনি যখন নিজের প্রশংসা করেন তখন অন্যের প্রশংসা করা আরো সহজ হয়ে যায়। যখন আপনার নিজের কাছে গ্রহণযোগ্যতার অভাব হয়, তখন আপনার শত্রু দেখা যায়। আপনি যদি নিজের সম্মান সংরক্ষণ না করতে পারেন তবে কিভাবে আপনি অন্য ব্যক্তির অনন্যতা মেনে নিতে পারবেন। নিজের কাছে সত্যনিষ্ঠ হতে হবে। আপনার অভিযাত্রা একা আপনার। অন্যকে অনুকরণ করবেন না!
তিন. ছোট ছোট পদক্ষেপের মাধ্যমে বড় রকমের পরিবর্তন করা যেতে পারে। আপনি যদি চান পরিবর্তনটি স্থায়ী হোক তবে আপনার ‘কেবল এটি করুন’ ধরনের মানসিকতার চেয়ে আরো বেশি কিছু প্রয়োজন। এটি আপনার জীবনের অংশে পরিণত না হওয়া পর্যন্ত ধীরে ধীরে এর চাষ করা দরকার। তারপরে কঠোরভাবে প্রার্থনা করুন এবং সর্বশক্তিমানের কাছে আপনাকে গাইড করার আর্জি জানান। যদি কেউ সহায়তা করতে পারেন তবে আপনাকে যিনি সৃষ্টি করেছেন কেবল তিনিই!

 


আরো সংবাদ



premium cement