৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ - ছবি : নয়া দিগন্ত

মুন্সীগঞ্জ সদরের মোল্লাকান্দি ইউনিয়নে আধিপত্য বিস্তার ও পূর্ব বিরোধের জেরে স্থানীয় দুই পক্ষের মধ্যে হামলা-পাল্টাহামলা, ককটেল বিস্ফোরণ ও গুলিবর্ষণের ঘটনায় ঘটেছে। এ সময় একজন গুলিবিদ্ধসহ অন্তত সাতজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। উভয় পক্ষের ছোড়া মুহুর্মুহু ককটেল বিস্ফোরণের ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুর সাড়ে ১২টা থেকে দফায় দফায় এই হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিপন হোসেন পাটোয়ারীর অনুসারী বাহাদুর মিয়া ও ইউপি সদস্য ডলি বেগম গ্রুপের সাথে সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহসিনা হক কল্পনার অনুসারী বাবু কাজী, শওকত ও ইউপি সদস্য সুমা গ্রুপের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার ও পূর্ব বিরোধের জেরে মঙ্গলবার সকাল থেকে উত্তেজনা ছড়াতে ককটেল বিস্ফোরণ ঘটাতে থাকে। এ সময়ে গাবুয়া বাড়ি এলাকার বাবু কাজীর নেতৃত্বে বিয়ে বাড়িতে হামলা করে নিয়ে যায় সবকিছু।

একপর্যায়ে দুপুর সাড়ে ১২টার দিকে উভয় পক্ষ ধাওয়া-পাল্টাধাওয়ায় জড়িয়ে পড়ে। থেমে থেমে এই ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা চলতে থাকে এবং ঢালীকান্দি, মুন্সীকান্দি ও উত্তর বেহেরকান্দিতে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় উভয় পক্ষ গুলিবর্ষণ করে এবং ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে একজন গুলিবিদ্ধসহ অন্তত সাতজন আহত হয়।

আহতদের মধ্যে গুলিবিদ্ধ সিফাত (২০) ও ককটেল বিস্ফোরণে গুরুতর আহত আম্বিয়া খাতুনকে (৬০) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে মুন্সীগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থান্দার খায়রুল হাসান সাংবাদিকদের জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের উত্তেজনা সংঘর্ষে রূপ নেয়। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কয়েকজন আহত হয়েছে শুনেছি।


আরো সংবাদ



premium cement