২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

গ্রামবাসীকে করোনা থেকে রক্ষায় মাঠে তারা

-

করোনাভাইরাস মোকাবিলায় চলছে সরকারি বেসরকারি পর্যায়ের নানা চেষ্টা। শহরের এলাকাগুলোতে নানামুখী কার্যক্রম পরিচালনা হলেও গ্রামের প্রত্যন্ত অঞ্চলগুলোতে করোনা মোকাবিলায় নেই তেমন কোনো উদ্যোগ।

বিষয়টি মাথায় রেখে মানিকগঞ্জের ঘিওর উপজেলার বানিয়াজুরীতে একদল শিক্ষিত যুবক ঐক্যবদ্ধ হয়ে গ্রামের মানুষকে করোনার প্রভাব থেকে বাঁচাতে মাঠে নেমেছে। এসব স্বেচ্ছাসেবী যুবক তাদের পিঠে স্প্রে মেশিন বেঁধে রাস্তা-ঘাট, বসতভিটা, জঙ্গল-ঝাড়ে শুরু করেছে জীবাণুনাশক স্প্রে।

উদ্যোমী যুবকেরা হলেন, শিপন, আজাদ, মামুন, রকি, শুভ, অর্পণ, রবিন, কাউসার, সিদ্দিক, ইমন, সোহাগ, সাকিব,স্বাধীন, সজিব প্রমুখ।

তাদের এই উদ্যোগে এলকাবাসী আতঙ্কের মাঝেও যেন স্বস্তি পাচ্ছে। এলাকাবাসী যুবকদের এ কাজে সাধুবাদ জানিয়েছেন। এসব যুবকের মতো অন্যরাও এগিয়ে আসার আহ্বান জানান এলাকাবাসী।

বুধবার ঢাকা আরিচা মহাসড়কের বানিয়াজুরী বাসস্ট্যান্ড, বাজার, রাস্তা ও পার্শ্ববতী রাথুরা গ্রামে জীবানুনাশক ঔষধ ছিটানো কার্যক্রম করা হয়েছে। সরকারী দেবেন্দ্র কলেজের প্রভাষক মোঃ সাজ্জাদ হোসেনের ব্যক্তিগত অর্থায়নে রাথুরা যুব সমাজের উদ্যোগে এই পরিচ্ছন্নতা কার্যক্রম করা হয়।

মোঃ সাজ্জাদ হোসেন জানান, দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করার দৃঢ় সংকল্পেই আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। করোনাভাইরাস মুক্ত রাখার জন্য জীবানুনাশক ঔষধ ছিটানো কার্যক্রম অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement
ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব শিরোপার আরো কাছে রিয়াল মাদ্রিদ গাজানীতির প্রতিবাদে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

সকল