১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`
স্লো ভে নি য়া র রূ প ক থা

একগাছি লাল চুল

-

(গত দিনের পর)

স্বপ্ন শেষ হতেই ঘুম ভাঙে পোহারভ মিরুর। রাত তখনো পোহায়নি। অন্ধকারে সে বালিশের নিচে হাত রাখে এবং অবাক হয়ে দেখে, সত্যিই তো! স্বপ্নে দেখা সেই তিনটি জিনিসÑ একটি আরশি, একটি রুমাল ও একটি নকশিকাটা নেকাব। পড়ে আছে বালিশের নিচে। খুবই আশ্চর্য হয় সে। মনে মনে ভাবে, সত্যিই কি এটা স্বপ্ন? নাকি অন্য কিছু। স্বপ্নে দেখা জিনিসগুলোই তো পেলাম এখানে। এ যে স্বপ্ন নয়, সত্য কিছু। এ যে বাস্তব। পোহারভ মিরু উঠে বসে। জিনিস তিনটি সে লুকিয়ে রাখে তার জামার পকেটে। তারপর ভোর না হতেই বেরিয়ে পড়ে স্বপ্নের ঠিকানায়।
নদীর পাড় ঘেঁষে পথটি। সোজা চলে গেছে উত্তরে ওই পাহাড়ের কোলে। ওইখানে রয়েছে নীল জলের সরোবর। সেই সরোবরেই দেখা হবে পরমা এক সুন্দরীর সাথে। পোহারভ মিরু মনে মনে ভাবছে, গিয়ে দেখিই না। কী যে লেখা আছে কপালে আমার।
নদীপাড়ের পথ ধরে পোহারভ মিরু হাঁটছে। হাঁটছে তো হাঁটছেই। ওই দূরে পাহাড়। কাছাকাছি মনে হলেও সে যে আরো অনেক দূর। কিন্তু হাঁটায় ক্লান্তি নেই তার। (চলবে)

 


আরো সংবাদ



premium cement
ফিলিপাইন ও জাপানের নেতাদের সাথে বৈঠকে বসছেন বাইডেন ইফতার পার্টির নামে গিবত পার্টি করছে বিএনপি : ওবায়দুল কাদের ভাড়া বেশি নিলে সেই বাস বন্ধের হুঁশিয়ারি মালিক সমিতির যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার মে মাসে মেলবোর্নে নিউক্যাসলের মুখোমুখি হবে টটেনহ্যাম নোয়াখালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ৩ মেসি না খেলায় হংকংয়ের সমর্থকরা টিকেটের অর্ধেক অর্থ ফেরত পাবে অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

সকল