০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


উ গা ন্ডা র রূ প ক থা অ ব ল ম্ব নে  

ছাগল রাজার কাহিনী

-

(গত দিনের পর)

সেই প্রাসাদে ছাগল ইগোধবি মহাসুখে বাস করতে থাকে। চাকরবাকরের এখন অভাব নেই তার। তাদের বেতনভাতাও যায় রাজকোষ থেকে। রাজা হয়েই ছাগল ভালো ভালো খাবার খায়। ভালো পোশাক পরে। দেমাগ এখন মহাতুঙ্গে তার। বনের রাজা সে। যেনতেন কথা! বনের অন্যান্য গরিব পশুপাখি রাজার কাছে এখন আর ভিড়তেই সাহস পায় না। রাজা হয়ে ইগোধবি বেমালুম ভুলে যায়, বনের এই পশুপাখিরাই যে তাকে রাজা বানিয়েছে।
এভাবে দিন যায়, রাত আসে। রাত যায়, দিন আসে। বনের অন্য পশুপাখিরা তাকে কর দেয়। খাজনা দেয়। তোয়াজ করে চলে। বেশ ভালোভাবেই দিন কাটে ছাগল রাজা ইগোধবির।
একদিন ইগোধবি বনের পশুপাখিদের ডাকল। রাজার ডাকে সব পশুপাখি এসে জড়ো হয় দরবারে। এরপর ছাগল রাজা বক্তৃতা শুরু করেÑ ভাইসব, আজ আমি তোমাদের ডেকেছি একটি মহাবিপদের সংবাদ জানাতে। গত রাতে আমি একটি ভয়ঙ্কর স্বপ্ন দেখেছি। সেই স্বপ্নের কথাই আমি আজ জানাব তোমাদের।
(চলবে)


আরো সংবাদ



premium cement
জাল দলিলে আপনার জমি দখল হয়ে গেলে কী করবেন? আমির খানকে পাকিস্তান সেনাবাহিনীর বিশেষ সম্মাননা টানা জয়ের খোঁজে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে বাংলাদেশ ‘শুক্রবার ক্লাস নেয়ার বিষয়টি ভুল করে ফেসবুকে পোস্ট হয়েছিল’ চকরিয়ায় চিংড়ি ঘের থেকে একজনের লাশ উদ্ধার জনগণের কথা চিন্তা করে জনবান্ধব আইন তৈরি করতে হবে : আইনমন্ত্রী হাওরের ৯৭ শতাংশ বোরো ধান কাটা শেষ : কৃষি মন্ত্রণালয় শিক্ষকদের ওপর হামলাকারী শিক্ষার্থীদের বহিষ্কার চায় শিক্ষক সমিতি কিশোরগঞ্জে কালবৈশাখী ঝড়ে অন্তঃসত্তা মা ও পাঁচ বছরের ছেলের মৃত্যু ঝড়ে পড়ে যাওয়া মাদরাসা ঘর এক মাসেও মেরামত হয়নি গুচ্ছের‘বি' ইউনিটের ফল প্রকাশ, পাশ ৩১ হাজার

সকল