৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


এবার ছয় বলে ছয় ছক্কা নেপালের ক্রিকেটারের

দীপেন্দ্র সিং ঐরি - ছবি : সংগৃহীত

অনন্য কীর্তি গড়লেন নেপালের ক্রিকেটার দীপেন্দ্র সিং ঐরি। নাম লেখালেন ইতিহাসের পাতায়। বাঘা বাঘা ব্যাটারদের কাছে যা স্বপ্ন, টানা ছয় বলে ছয় ছক্কা হাঁকিয়ে সেটাই করে দেখারেন দীপেন্দ্র। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট এ কীর্তি দেখলো তৃতীয়বার।

শনিবার (১৩ এপ্রিল) কাতারের বিপক্ষে এক ওভারে ৬ ছক্কা হাঁকিয়েছেন নেপালের দীপেন্দ্র। ম্যাচের ১৯তম ওভারে কামরান খানের বলে এই কাণ্ড ঘটান তিনি। তাতে তৃতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টির এক ওভারে ৬ ছক্কা মারার নজির গড়লেন এই নেপালি।

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রডকে ছয় ছক্কা হাঁকিয়েছিলেন যুবরাজ সিং। সেই রেকর্ড ২০২১ সালে এসে ছুঁয়ে ফেলেন পোলার্ড। কুলিজ গ্রাউন্ডে শ্রীলঙ্কার বিপক্ষে ধনাঞ্জয়া ডি সিলভার এক ওভারে ছয় ছক্কা মারেন তিনি। এবার সে তালিকায় যোগ হলেন দীপেন্দ্র সিং।

দীপেন্দ্র শেষ পর্যন্ত ২১ বলে ৬৪ রান করে অপরাজিত ছিলেন। তাতে ৭ উইকেটে করে ২১০ রান তুলে নেপাল। অন্যদের মধ্যে আসিফ শেখ ৫২, কুশাল মাল্লা ৩৫ রান করেন। জবাবে ৯ উইকেটে ১৭৮ রান পর্যন্ত কর‍তে পারে কাতার। কাতারের হয়ে ৩৩ বলে ৬৩ রান করেন তানভীর।

ব্যাট হাতে তাণ্ডব চালানোর পর বল হাতেও উইকেটের দেখা পেয়েছেন দীপেন্দ্র। জোড়া উইকেট তুলে নেন তিনি। গুলশান ঝা ও রাজবশংশীও নেন জোড়া উইকেট।

দীপেন্দ্র অবশ্য এবারই প্রথম আলোচনায় আসেননি, এর আগেও এমন বিস্ফোরক ব্যাটিংয়ের নজির ছিল নেপালের এই তরুণের। গত বছর এশিয়ান গেমসে মঙ্গোলিয়ার বিপক্ষে মাত্র ৯ বলে অর্ধশত করেন তিনি। ভেঙে দেন টি-টোয়েন্টিতে যুবরাজের দ্রুততম ফিফটির (১২ বল) রেকর্ড।


আরো সংবাদ



premium cement
শ্রমিকের অধিকার আদায়ের জন্য ঐক্যবদ্ধ হতে হবে : আ.ন.ম শামসুল ইসলাম ইসলামপুর পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত, প্যানল মেয়রকে দায়িত্ব অর্পণ বুয়েটে ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত স্থগিত শ্রমিক অধিকার লঙ্ঘনের জরিমানার অঙ্ক বাড়ানো হয়েছে : আইনমন্ত্রী রাজশাহীতে ১৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি ‘বন্ডের মাধ্যমে উন্নয়ন কাজ করলে জনগণের ওপর কর চাপ কমবে’ বকশীগঞ্জে ট্রাক থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার, গ্রেফতার ৩ বকেয়ার কারণে বাংলাদেশে বিমান ভাড়া বাড়িয়েই চলছে বিদেশী এয়ারলাইন্স মামা সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠী বিডি মালয়েশিয়ার প্রতিষ্ঠাবার্ষিকী ও সাংস্কৃতিক উৎসব কামাল হত্যা : ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেফতার ১২ চুক্তি হোক বা না হোক, রাফায় অভিযান চলবে : নেতানিয়াহু

সকল