৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


মোস্তাফিজ ছাড়া জিততে পারলো না চেন্নাই

মোস্তাফিজ ছাড়া জিততে পারলো না চেন্নাই - ফাইল ছবি

হারের বৃত্ত ভেঙে বেড়োতে পারল না চেন্নাই। টানা দ্বিতীয় হারের দেখা পেল দলটি। দিল্লির পর এবার হায়দরাবাদের কাছেও ধরাশায়ী হলুদ জার্সিধারীরা। মোস্তাফিজবিহীন ম্যাচে ৬ উইকেটে হেরেছে চেন্নাই সুপার কিংস।

শুক্রবার রাতে রাজিব গান্ধী স্টেডিয়ামে সানরাইজার্স হায়দ্রাবাদের মুখোমুখি হয় চেন্নাই সুপার কিংস। যেখানে প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ পায় চেন্নাই। জবাবে ১৮.১ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় হায়দরাবাদ।

এই ম্যাচে মোস্তাফিজুর রহমান খেলবেন না তা আগেই জানা গিয়েছিল। আইপিএল থেকে ছুটি নিয়ে মোস্তাফিজ অবস্থান করছেন দেশে। তবে আরেক পেসার মাথিসা পাথিরানাও ছিলেন না একাদশে। আসরে প্রথমবারের মতো জায়গা করে নেন মইন আলি। ছিলেন থিকসানাও।

তবে টসে হেরে ব্যাট করতে নেমে তেমন সুবিধা করতে পারেনি চেন্নাই। দলীয় ২৫ রানে তারা হারায় রাচিন রবীন্দ্রর উইকেট। ৯ বলে ১২ রান করে ভুবনেশ্বরের বলে ফেরেন এই কিউই। থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি রুতুরাজ গায়কোড় ২১ বলে ২৬ করেন তিনি।

চেন্নাই তৃতীয় উইকেটে ঘুরে দাঁড়ায়। আজিঙ্কা রাহানেকে একপাশে রেখে ঝড় তোলেন ইমপ্যাক্ট প্লেয়ার শিভাম দুবে। ১২তম ওভারেই দলের সংগ্রহ শতরান পার করে দেন তারা। তবে ১৪তম ওভারে দুবেকে থামাম প্যাট কামিন্স। ২৪ বলে ৪ ৪৫ রানে ক্যাচ দিয়ে ফেরেন দুবে।

পরের ওভারে ফেরেন আজিঙ্কা রাহানেও। তবে তার ইনিংস ছিল না টি-টোয়েন্টি সুলভ। ৩০ বলে ৩৫ রান করে আউট হন তিনি। তবে শেষদিকে রবীন্দ্র জাদেজার ২৩ বলে ৩১ রানের ইনিংসে ভর করে দেড়শ ছাড়ানো সংগ্রহ পায় চেন্নাই।

হায়দ্রাবাদে ১৬৬ রান খুব একটা সহজ লক্ষ্য নয়। তবে সহজ করে দেন অভিষেক শর্মা। ইনিংস উদ্বোধন করতে নেমে ঝড় তুলেন তিনি। উদ্বোধনী জুটিতেই তুলেন ২.৪ ওভারে ৪৬ রান। অভিষেক আউট হন ১২ বলে ৩৭ রানে। আরেক ওপেনার ট্রাভিস হেডের ব্যাটে আসে ২৪ বলে ৩১ রান।

হেড দশম ওভারে ফেরার আগে অবশ্য তিন অংকের ঘর ছুয়ে ফেলে হায়দ্রাবাদ। মার্করামকে নিতে ৬০ রানের জুটি গড়েন হেড। মার্করামও অবশ্য ম্যাচ জিতিয়ে ফিরতে পারেননি, তবে দলকে পৌঁছে দেন জয়ের সন্নিকটে। খেলেন ৩৬ বলে ৫০ রানের ইনিংস।

এরপর শাহবাজ আহমেদের ১৮, হেনরিখ ক্লাসেনের ১০ ও কুমার রেড্ডির ১৪* রানে জয়ের বন্দরে পৌঁছায় হায়দরাবাদ।


আরো সংবাদ



premium cement