৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


মার্চের সেরার দৌড়ে বাংলাদেশের বিপক্ষে টেস্টে সিরিজের নায়ক কামিন্দু

মার্চের সেরার দৌড়ে বাংলাদেশের বিপক্ষে টেস্টে সিরিজের নায়ক কামিন্দু - ফাইল ছবি।

‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ মার্চ সেরা হবার দৌড়ে মনোনয়ন পেয়েছেন সদ্য শেষ হওয়া বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের সেরা খেলোয়াড় শ্রীলংকার কামিন্দু মেন্ডিস। তার সাথে আরো মনোনয়ন পেয়েছেন নিউজিল্যান্ডের ম্যাট হেনরি ও আয়ারল্যান্ডের মার্ক অ্যাডায়ার।

নারী ক্রিকেটে মনোনয়ন পেয়েছেন ইংল্যান্ডের মার্ক বাউচির, অস্ট্রেলিয়ার অ্যাশলে গার্ডনার ও নিউজিল্যান্ডের অ্যামেলিয়া কার।

বৃহস্পতিবার এক বিবৃতিতে মনোনয়ন পাওয়া গেল মাসের সেরা তিন পুরুষ ও নারী ক্রিকেটারের নাম প্রকাশ করেছে ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

গত মাসে বাংলাদেশ সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৬৮ রান করেন কামিন্দু। তবে টেস্ট সিরিজে দুর্দান্ত পারফরমেন্স করেন তিনি। সিলেটে প্রথম টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরি হাঁকান তিনি। প্রথম ইনিংসে ১০২ ও দ্বিতীয় ইনিংসে ১৬৪ রান করেন।

চট্টগ্রামে দ্বিতীয় টেস্টে একটুর জন্য সেঞ্চুরি বঞ্চিত হন কামিন্দু। প্রথম ইনিংসে অপরাজিত ৯২ রান করেন তিনি। বল হাতে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা খেলোয়াড় হন কামিন্দু। সিরিজে ৩৬৭ রান ও ৩ উইকেট শিকারে সেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতেন তিনি।

গত মাসে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে প্রথম ইনিংসে ৭ ও পরের ইনিংসে ২ উইকেট নেন তিনি। সিরিজে সর্বমোট ১৭ উইকেট নিয়ে সেরা খেলোয়াড়ও হয়েছেন হেনরি। এমন দুর্দান্ত পারফরমেন্সে মার্চের সেরার দৌড়ে জায়গা করে নিয়েছেন তিনি।

গত মাসে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ৫টি ম্যাচ খেলেন আয়ারল্যান্ডের অ্যাডায়ার। ওয়ানডে সিরিজের দুই ম্যাচে ৩ উইকেট এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৫ উইকেট নিয়ে সেরার তালিকায় মনোনয়ন পেয়েছেন অ্যাডায়ার।


আরো সংবাদ



premium cement