৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


মাহি ম্যাজিকেও হলো না শেষরক্ষা, পন্থের দুরন্ত ব্যাটিংয়ে চেন্নাই জয় দিল্লির

মাহি ম্যাজিকেও হলো না শেষরক্ষা, পন্থের দুরন্ত ব্যাটিংয়ে চেন্নাই জয় দিল্লির - ছবি : সংগৃহীত

দীর্ঘ ৯০৩ দিনের প্রতীক্ষার অবসান ঘটিয়ে ঋষভ পন্থের ব্যাট থেকে এলো হাফ সেঞ্চুরি। উল্টা দিকে চলতি আইপিএলে চেন্নাইয়ের দুই ম্যাচের অপেক্ষা শেষে তৃতীয় ম্যাচে এলো সেই অপেক্ষা পালা শেষ হওয়ার মুহূর্ত। ব্যাট হাতে দেখা গেল মহেন্দ্র সিং ধোনিকে। নেমেই বোঝালেন, বয়স সংখ্যামাত্র। সেই পুরনো ছন্দেই হাঁকালেন চার-ছক্কা। কিন্তু তাতেও শেষরক্ষা হলো না। পর পর দুম্যাচে হারের পর অবশেষে জয়ের মুখ দেখল পন্থের দিল্লি ক্যাপিটালস।

দুর্ঘটনার কবলে পড়া পন্থ ১৪ মাস পর ফিরেছেন ক্রিকেটের ২২ গজে। আইপিএলে দিল্লির নেতার দিকে তাই নজর ছিল গোটা ক্রিকেট দুনিয়ার। প্রথম ম্যাচে চেনা ছন্দে দেখা দিলেও বড় রান আসেনি তার ব্যাট থেকে। সেইসাথে প্রথম দুই ম্যাচে পাঞ্জাব আর রাজস্থানের কাছে হারায় ব্যাকফুটে চলে যায় সৌরভ গাঙ্গুলির দল। কিন্তু পন্থ তো সহজে হার মানার মানুষ নন। কঠিন সময় পেরিয়ে যেভাবে ক্রিকেটে ফিরেছেন, সেভাবেই দায়িত্ব নিয়ে অধিনায়োকচিত ইনিংস খেললেন। ৩২ বলে ৫১ রান করে বুঝিয়ে দিলেন, ক্ষুধার্ত সিংহের মতোই কামব্যাক করেছেন তিনি।

পন্থ নামার আগে অবশ্য দুই ওপেনার ডেভিড ওয়ার্নার (৫২) এবং পৃথ্বী শ (৪৩) দিল্লির ভীত মজবুত করে দিয়েছিল। সেই শক্ত মাটিতেই দিল্লি পৌঁছে যায় ১৯১ রানে। তবে তরুণ পাথিরানার প্রশংসা না করলেই নয়। একাই তুলে নেন তিনটি উইকেট। সেই সঙ্গে দুরন্ত ক্যাচ নিয়ে প্যাভিলিয়নে ফেরান ওয়ার্নারকেও। পাথিরানার ফিল্ডিং দেখে হাততালি না দিয়ে থাকতে পারেননি ধোনিও।

দিল্লির জয়ের রাস্তা শুধু ব্যাটাররাই নয়, সহজ করে দেন বোলাররাও। ৩ ওভারে ২১ রান দিয়ে ৩টি উইকেট তুলে নেন পশ্চিমবঙ্গের পেসার মুকেশ কুমার। আর মিডল অর্ডারে শিবম দুবে আউট হতেই আসে সেই মুহূর্ত, যার অপেক্ষায় ছিলেন ক্রিকেটপ্রেমীরা। চলতি মরশুমে প্রথমবার ব্যাট হাতে নামলেন ধোনি। কে বলবে তিনি বিয়াল্লিশ? বয়সের বিন্দুমাত্র ছাপ তার খেলায় পড়েনি। তাই তো ৪টি বাউন্ডারি আর ৩টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ১৬ বলে ৩৭ রানের ইনিংস উপহার দিতে পারলেন দর্শকদের। আরো একবার অনুরাগীদের বলার সুযোগ করে দিলেন, 'মাহি মার রহা হ্যায়।' তার আগে উইকেটের পিছনে দাঁড়িয়েই অবশ্য একটি রেকর্ড গড়ে ফেলেছিলেন তিনি। প্রথম উইকেটকিপার হিসেবে টি-টোয়েন্টিতে ৩০০টি আউট করার নজির গড়েন ক্যাপ্টেন কুল।

ম্যাচের ফল তাই যাই হোক না কেন, দুই উইকেটকিপারের চেনা ছন্দই এদিন ক্রিকেটের সব লাইমলাইট কেড়ে নিলো।
সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement