৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


জিম্বাবুয়ের পর আফগানিস্তানকেও বাংলাদেশের ‘না’

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচের দৃশ্য - ফাইল ছবি

বিশ্বকাপের পর আফগানিস্তানের বিপক্ষে তিন ফরম্যাটের সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। স্বাগতিক হিসেবে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের এই সিরিজ আয়োজন করার কথা ছিল। যেখানে ৩টি ওয়ানডে, ৩টি টি-টোয়েন্টির সাথে ছিল দুটি টেস্ট ম্যাচ। তবে দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্মতিতে তিন ফরম্যাটের সিরিজটি আপাতত স্থগিত করা হয়েছে।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস জানিয়েছেন, ‘বাংলাদেশ ও আফগানিস্তানের দুই বোর্ড সিরিজটি অন্য কোনো সময়ে খেলার বিষয়ে সম্মত হওয়ায় আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে সিরিজটির তারিখ পরিবর্তন করা হয়েছে।’ যদিও কবে নাগাদ হতে পারে সে বিষয়ে কিছু জানানো হয়নি।

এ বছর বাংলাদেশের ১২টি টেস্ট খেলার কথা ছিল। জিম্বাবুয়ের বিপক্ষে হতে যাওয়া দুটি টেস্ট স্থগিত হওয়ার পর এবার স্থগিত হলো আফগানিস্তানের বিপক্ষে হতে যাওয়া সিরিজটিও। ফলে সূচি থেকে কমে গেছে ৪ টেস্ট।

সবমিলিয়ে এ বছর বাংলাদেশ ৮টি টেস্টে মাঠে নামবে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের। সেখানে শান্তরা খেলবে দুই টেস্ট। এরপর ভারত সফরে গিয়েও ৩ টি-টোয়েন্টির পাশাপাশি খেলার কথা রয়েছে ২ টেস্ট। অক্টোবরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে দক্ষিণ আফ্রিকা। সেই সিরিজ শেষে ৩টি করে টোয়েন্টি ও ওয়ানডের পাশাপাশি দুটি টেস্ট খেলতে ওয়েস্ট ইন্ডিজে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ দলের।


আরো সংবাদ



premium cement