২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


টেস্টে সামর্থ্য প্রমাণ করাই বাংলাদেশের লক্ষ্য

টেস্টে সামর্থ্য প্রমাণ করাই বাংলাদেশের লক্ষ্য - সংগৃহীত

সিলেটে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে হতাশাজনক হারের পর শনিবার থেকে চট্টগ্রামে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে নিজেদের যোগ্যতা প্রমাণ করতে বদ্ধপরিকর বাংলাদেশ।

প্রথম টেস্টে বাংলাদেশের ব্যাটিং হোঁচট খায়। ফলে কোনো ইনিংসেই ২০০ রানে পৌঁছাতে ব্যর্থ হয়। বিশেষ করে টপ অর্ডার প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে।

তবে এক বছর পর টেস্ট খেলায় তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানকে মাঠে পাওয়ায় আরো সাহস পাবে বাংলাদেশ। গত এক বছরে কোনো প্রথম শ্রেণির ক্রিকেট না খেললেও সাকিবের উপস্থিতি দলের মনোবল বাড়াবে বলে আশা করা হচ্ছে।

অন্যদিকে মাঠে সাকিব ফিরলেও ব্যক্তিগত কারণে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে পাওয়া যাবে না। এই টেস্টে টাইগারদের দায়িত্ব পালন করবেন সহকারী কোচ নিক পোথাস। সাকিবের ফেরায় উচ্ছ্বাস প্রকাশ করে পোথাস বলেন, টেস্ট দলে ফিরতে পেরে এই অলরাউন্ডারও খুশি।

সিলেটের পরিবর্তে চট্টগ্রামের উইকেট ব্যাটসম্যান ও স্পিনারদের জন্য বেশি সুবিধাজনক বলে পরিচিত। এর ফলে বাংলাদেশকে স্পিন নির্ভর একাদশ নামাতে হতে পারে, যার মধ্যে একজন বাড়তি ব্যাটসম্যানও থাকতে পারে।

তবে পোথাস ইঙ্গিত দিয়েছেন, চূড়ান্ত একাদশ এখনো নির্ধারণ করা হয়নি।

সাকিবের প্রত্যাবর্তন বাংলাদেশকে তাদের লাইনআপে একজন অতিরিক্ত বোলার বা ব্যাটসম্যানকে অন্তর্ভুক্ত করার সুবিধা দেয়। তবে ব্যাট হাতে তার সাম্প্রতিক দুর্বল স্কোর একজন বাড়তি ব্যাটসম্যানের অন্তর্ভুক্তির সহায়ক হতে পারে।

বাংলাদেশ সময় শনিবার সকাল ১০টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে টি-স্পোর্টসসহ বিশ্বের বিভিন্ন প্ল্যাটফর্মে।

বাংলাদেশ দল :- নাজমুল হোসেন শান্ত (ক্যাপ্টেন), হাসান মাহমুদ, খালেদ আহমেদ, লিটন দাস, মাহমুদুল হাসান জয়, মেহেদি হাসান মিরাজ, মুমিনুল হক, নাহিদ রানা, নাইম হাসান, সাদমান ইসলাম, শাহাদাত হোসেন, শাকিব আল হাসান, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, তৌহিদ হৃদয় ও জাকির হাসান।

শ্রীলঙ্কা দল :- ধনঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক), দিনেশ চান্দিমাল, বিশ্ব ফার্নান্দো, নিশান মাদুশকা, চামিকা গুনাসেকারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লাহিরু উদারা, প্রবাথ জয়সুরিয়া, দিমুথ করুনারত্নে, লাহিরু কুমারা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কামিন্দু মেন্ডিস, রমেশ মেন্ডিস, নিশান পেইরিস, কাসুন রাজিথা ও সাদিরা সামারাবিক্রমা।


আরো সংবাদ



premium cement