২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই

সাকিব আল হাসান। - ফাইল ছবি

জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। দীর্ঘ বিরতি শেষে ফের দেশের জার্সি গায়ে চাপাতে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার। রাজকীয় ফরম্যাট টেস্ট দিয়েই প্রত্যাবর্তন ঘটছে তার। সবকিছু ঠিক থাকলে মাঠে ফিরছেন শনিবার। তার আগে আজ যোগ দেন দলের সাথে।

সেই নভেম্বরে শেষবার জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়েছিলেন সাকিব। ভারত বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেন তিনি। ব্যাটে-বলে পারফর্ম করে জেতেন ম্যাচ সেরার পুরস্কারও। পাঁচ মাস পর সেই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়েই ফিরছেন সাকিব। তবে ফরম্যাট বদলে সাদা পোশাকে দেখা যাবে তাকে।

সবকিছু ঠিক থাকলে ৩০ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গড়াবে সিরিজের শেষ টেস্ট। যা হতে যাচ্ছে সাকিবের ফেরার মঞ্চ। যদিও এবার ভূমিকা বদলে গেছে। শেষবার যখন জাতীয় দলে খেলেছিলেন, ছিলেন তিন ফরম্যাটেই দলের অধিনায়ক। এখন খেলবেন নাজমুল হোসেন শান্তের নেতৃত্বে।

তার আগে আজ বৃহস্পতিবার দলের সাথে যোগ দেন সাকিব। উষ্ণ অভ্যর্থনায় তাকে দলে স্বাগত জানায় সতীর্থরা। অধিনায়ক শান্ত এগিয়ে এসে দেশ সেরা এই ক্রিকেটারকে বরণ করে নেন। এরপর সাকিব সবার সাথে অনুশীলনে অংশ নেন।

এর আগে সাকিব অংশ নেন একটি কোম্পানির প্রচারণায়। যেখানে সাকিব বরাবরের মতোই বলেন, ব্যক্তিগত কোনো লক্ষ্য নেই তার। তবে দলের জয়ে ভূমিকা রাখা, দেশকে প্রতিনিধিত্ব করায় গর্বিত হওয়ার সুযোগ সবসময় গ্রহণ করতে চান।

দেশের হয়ে আবার ক্রিকেট ফিরতে পেরে গর্বিত ও আনন্দিত দাবি করে সাকিব বলেন,‘ব্যক্তিগত কোনো লক্ষ্য নেই। আমার মনে হয় না ক্রিকেট যতদিন খেলেছি কোন সময় আমার ব্যক্তিগত লক্ষ্য বা অর্জন নিয়ে আমার কোনো চিন্তা ছিল।’

‘সবসময় চেষ্টা করেছি দলকে কিভাবে সাহায্য করা যায়, দলের জন্য অবদান রাখার চেষ্টা করা। দেশের হয়ে পারফর্ম করা, দেশের প্রতিনিধিত্ব করা স্বাভাবিকভাবেই গর্বের বিষয়। স্বাভাবিকভাবেই টেস্ট ক্রিকেটে ফিরতে পেরে আমি আনন্দিত।' যোগ করেন সাকিব।

সিরিজের প্রথম টেস্ট হেরেছে বাংলাদেশ দল। তবে লঙ্কানদের সাথে শেষ ম্যাচ জেতা উচিৎ বলে মনে করেন তিনি। বলেন, ‘আশা তো সবসময়ই করি যে জিতব। টেস্ট ক্রিকেটে সবসময় আমরা ধুঁকেছি আমাদের জন্য কঠিন। আমি বিশ্বাস করি যে আমাদের শ্রীলঙ্কার সাথে অনেক ভালো করা উচিৎ এবং টেস্ট ম্যাচ জেতা উচিৎ।’

নাজমুল হোসেন শান্তের নেতৃত্ব নিয়েও মুখ খোলেন সাকিব। দুর্দিনে তার পাশে দাঁড়িয়েছেন তিনি। সাকিব বলেন,‘খুবই আর্লি স্টেজ। আমি নিশ্চিত বিসিবি ওকে লম্বা সময়ের কথা ভেবেই নিয়েছে। ওর শুরুটা খুব ভালো হয়েছে। কিছু ফলাফল ওর পক্ষে এসেছে যেটা ওকে সাহায্য করবে সামনে এগিয়ে যেতে। সবার সমর্থন থাকলে শান্ত অসাধারণ একজন লিডার হবে।'


আরো সংবাদ



premium cement