২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সাকিবকে পেয়ে প্রথম জয় মোহামেডানের

সাকিবকে পেয়ে প্রথম জয় মোহামেডানের - ছবি : সংগৃহীত

ষষ্ঠ ম্যাচে এসে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) প্রথম জয়ের দেখা পেয়েছে মোহামেডান স্পোটিং ক্লাব।
গতকাল সন্ধ্যায় সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ করেই আজ মোহামেডানের হয়ে খেলতে নামেন সাকিব আল হাসান, রনি তালুকদার, মেহেদি হাসান মিরাজরা। রাতে সিলেট থেকে ঢাকা এসে আজই মাঠে নেমে পড়েন সাকিবরা। ব্যাট-বল হাতে পারফরমেন্স করতে না পারলেও সাকিবের উপস্থিতিতে প্রথম জয়ের স্বাদ পেয়েছে মোহামেডান।

আজ নিজেদের ষষ্ঠ ম্যাচে মোহামেডান ২২ রানে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। প্রথম পাঁচ ম্যাচ জয়ের পর অবশেষে হারলো শেখ জামাল। ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছে শেখ জামাল। সমানসংখ্যক ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সপ্তমস্থানে মোহামেডান।

সাভারের বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে বোলিং করতে নামে শেখ জামাল। ব্যাট হাতে মোহামেডানকে ৭৯ রানের সূচনা এনে দেন অধিনায়ক ইমরুল কায়েস ও রনি তালুকদার। রনি ৩২ রানে থামলেও ১০টি চার ও ২টি ছক্কায় ১০১ বলে ৮৬ রান করেন ইমরুল। এরপর ৫ রান তুলে প্যাভিলিয়নে ফিরেন মিরাজ ও সাকিব।

মিডল অর্ডারে মাহমুদুল্লাহ রিয়াদ ৪৮ ও উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অঙ্কন ২২ রানে আউট হলে শেষ দিকে দ্রুত রান তুলে মোহামেডানকে বড় সংগ্রহ এনে দেন আরিফুল হক ও ইংল্যান্ডের জ্যাক লিন্টট । ৪টি ছক্কায় ৩১ বলে অপরাজিত ৩৯ রান করেন আরিফুল। ২টি করে চার-ছয়ে ১০ বলে ২৪ রানের টনের্ডো ইনিংস খেলেন লিন্টট। ৭ উইকেটে ২৯০ রান করে মোহামেডান। শেখ জামালের ভারতীয় ক্রিকেটার পারভেজ রসুল-আরিফ আহমেদ ২টি করে উইকেট নেন।
২৯১ রানের টার্গেটে ৮৩ রানের সূচনা ছিলো শেখ জামালের। ওপেনার সৈকত আলি ২৬ রানে থামলেও ৫৮ রান করেন আরেক ওপেনার সাইফ হাসান।

মিডল অর্ডার ব্যাটাররা সুবিধা করতে না পারলেও হাফ-সেঞ্চুরি তুলে দলকে লড়াইয়ে রাখেন রসুল। ৪৭তম ওভারে ব্যক্তিগত ৬৩ রানে বিদায় নেন রাসুল। শেষ পর্যন্ত ২৬৮ রানে গুটিয়ে যায় শেখ জামাল। মোহামেডানের আবু জায়েদ লিন্টট ৩টি করে উইকেট নেন। ১০ ওভারে ৩১ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন সাকিব। মিরাজ নেন ১ উইকেট।


আরো সংবাদ



premium cement
যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন

সকল