০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


দলকে জয়ের পথে এগিয়ে দিয়ে ফিরে গেলেন ঝড় তোলা শান্ত

এদিন ২২ গজে ঝড় তোলেন শান্ত - ছবি : সংগৃহীত

প্রথম টি টোয়েন্টি ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও বাংলাদেশ। টস হেরে আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৫৬ রান করেছে ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেছে বাংলাদেশ। ১২ ওভারের খেলা চলাকালে জয়ের দিকে এগিয়ে যাচ্ছে টাইগাররা। জয়ের ভীতটা মূলত পোক্ত করে দিয়ে গেছেন শান্ত।

এদিন শুরুতে ভালো খেলতে থাকলেও ক্যারিয়ারের প্রথম ম্যাচের মতো আজও ২১ রানে সাজঘরে ফিরেছেন ওপেনার রনি তালুকদার। পরে আউট হন লিটনও। এই দুজনের বিদায়ের পরই মূলত ব্যাট হাতে চট্টগ্রামে ঝড় তোলেন নাজমুল হোসেন শান্ত। দুই উইকেট পতনের পর তৌহিদ হৃদয়কে সাথে করে রানের চাকা দ্রুত এগিয়ে নেন তিনি। উডের এক ওভারে টানা চার বাউন্ডারি হাঁকিয়েছেন শান্ত। ২৮ বলে ৫০ রান করেন তিনি। পরে অবশ্য আর মাত্র একটি বল খেলেই ফিরে যান সাজঘরে।

ইনিংসের শুরুতে ব্যাট হাতে শুরুটা দারুণ করেন লিটন ও আট বছর পর দলে ফেরা রনি তালুকদার। কারান, ওকস, আর্চার নিজেদের প্রথম ওভারে মার খাওয়ার পর চতুর্থ ওভারে আসেন স্পিনার আদিল রশিদ। এসেই উইকেট পান তিনি। বোল্ড করে দেন ১৪ বলে ২১ রান করা রনিকে। তার ইনিংসে ছিল চারটি চারের মার।

এরপর সাজঘরে ফেরেন লিটন দাস। পঞ্চম ওভারে আর্চারের বলে ওকসের হাতে ক্যাচ দেন তিনি। ১০ বলে দুই চারে ১২ রান করেন বাংলাদেশ ওপেনার। তৌহিদ হৃদয় করেন ১৭ বলে ২৪ রান। এখন ব্যাট করছেন সাকিব (৩) ও আফিফ (১)।


আরো সংবাদ



premium cement