২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


ম্যাচ জিততে পাকিস্তানের দরকার ২৬৩ রান, ইংল্যান্ডের ৮ উইকেট

পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচের একটি দৃশ্য। - ছবি : সংগৃহীত

রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম টেস্ট জিততে ম্যাচের পঞ্চম ও শেষ দিন পাকিস্তানের দরকার ২৬৩ রান। ইংল্যান্ডের প্রয়োজন ৮ উইকেট।

রোববার ৭ উইকেটে ২৬৪ রানে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। এতে ম্যাচ জয়ের জন্য ৩৪৩ রানের টার্গেট পায় পাকিস্তান। জবাবে চতুর্থ দিন শেষে ২ উইকেটে ৮০ রান করেছে পাকিস্তান।

প্রথম ইনিংসে তৃতীয় দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ছিল ৭ উইকেটে ৪৯৯ রান। ৩ উইকেট হাতে নিয়ে ১৫৮ রানে পিছিয়ে ছিল পাকিস্তানিরা।

চতুর্থ দিনে রোববার বাকি ৩ উইকেটে ৮০ রান যোগ করে, সব উইকেট হারিয়ে ৫৭৯ রান করে স্বাগতিক পাকিস্তান।

পাকিস্তানের আব্দুল্লাহ শফিক ১১৪, ইমাম উল হক ১২১ ও অধিনায়ক বাবর আজম ১৩৬ রান করেন। এছাড়া আঘা সালমান ৫৩ রানের ইনিংস খেলেন। অভিষেক ম্যাচ খেলতে নেমে ইংল্যান্ডের স্পিনার উইল জ্যাকস ১৬১ রানে ৬ উইকেট নেন। প্রথম ইনিংস থেকে পাওয়া ৭৮ রানের লিড পায় সফরকারী ইংলিশরা।

এরপর ৭ উইকেটে ২৬৪ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। ইনিংসে হ্যারি ব্রুক ৮৭, জোর রুট ৭৩ ও জ্যাক ক্রলি ৫০ রান করেন। পাকিস্তানের নাসিম শাহ-মোহাম্মদ আলি ও জাহিদ মাহমুদ ২টি করে উইকেট নেন।

৩৪৩ রানের টার্গেটে খেলতে নেমে দ্রুতই ২ উইকেট হারায় পাকিস্তান। শফিক ৬ ও বাবর ৪ রান করে আউট হন। ইমাম ৪৩ ও সাউদ সাকিল ২৪ রানে অপরাজিত আছেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রে শতাধিক টর্নেডোর আঘাত তাপদাহে শুকিয়ে মরছে সবজির চারা জামিন নামঞ্জুর, কারাগার যুবদল সভাপতি টুকু তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মুরাদনগরে গৃহবধূকে গলা কেটে হত্যার অভিযোগ তীব্র তাপদাহে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা, পুড়ছে ক্ষেতের ফসল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা গাজায় গণহত্যা বন্ধের আহ্বান জানালো উত্তর আয়ারল্যান্ডের ফার্স্ট মিনিস্টার হোসেনপুরে চাঞ্চল্যকর সবুজ মিয়ার হত্যায় ভাতিজা গ্রেফতার দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় সীমান্তে গুলির শব্দ নেই, তবুও আতঙ্কে স্থানীয়রা

সকল