১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


মাশরাফি দল পেলেও বঞ্চিত কেন সাকিব?

মাশরাফি দল পেলেও বঞ্চিত কেন সাকিব? - ফাইল ছবি।

গতকালই নির্ধারণ হয়ে গেছে বিপিএলের মালিকানা কাদের ঘরে গিয়েছে। কোন কোন প্রতিষ্ঠান দল কিনতে পারবে তাও এক প্রকার নিশ্চিত হয়ে গেছে। এখন শুধু বিপিএলের নিয়ম-নীতি আর গ্যারান্টেড মানি মেনে নিলেই আগামী তিন আসরের জন্য দলের মালিকানা বুঝে পাবে প্রতিষ্ঠানগুলো।

বেক্সিমকো, জেমকনের মতো বড় প্রতিষ্ঠানগুলো একাধিকবার ফ্র্যাঞ্চাইজি লিগের ফলে ভালো মানের ক্রিকেটার না পাওয়ার অজুহাতে নিজেদের সরিয়ে নিলেও আগামী তিন আসরে ৭টি ফ্র্যাঞ্চাইজির মালিকানা পেতে ১১টি প্রতিষ্ঠান আবেদন করে। সেই ১১টি প্রতিষ্ঠানের দুটি বাংলাদেশের দুই তারকা ক্রিকেটারের। একটি সাকিব আল হাসানের মোনাক মার্ট ও অন্যটি মাশরাফির ফিউচার স্পোর্টস লিমিটেড। তবে মাশরাফির ফিউচার স্পোর্টস নির্বাচিত ৭টি ফ্র্যাঞ্চাইজির একটি হলেও, কোনো দলের মালিকানা পায়নি সাকিবের মোনাক মার্ট।

গতকাল দল নির্ধারণের পরে এমনই গুঞ্জন ছিলো ক্রিকেটাপাড়ায়। গুঞ্জন ছিলো আরো অসংখ্য। নানাজনের নানান কথায় জানা যাচ্ছিলো না প্রকৃত অবস্থা। অবশেষে আজ বিষয়টা পরিষ্কার করলেন বিসিবি’র বিপিএল গভর্নিং কাউন্সিল কমিটির সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

তিনি জানান, ‘আপনারা একটা বিষয় ভুল করছেন। বিপিএল খেলছেন এমন কোনো প্লেয়ার ফ্র্যাঞ্চাইজি মালিক হতে পারবেন না। এইটা আমি ক্লিয়ার করলাম। অনেক জায়গায় দেখছি মাশরাফি এসেছে, কিন্তু না। সেখানে একটা টিম এসেছে। আর সাকিবের নামে কোনো আবেদন আসেনি। এসেছে মোনার্ক লেদারস নামে। তবে আমরা পুরনোদের অগ্রাধিকার দিয়েছি। পুরনোদের অগ্রাধিকারের বিষয়টি বোর্ড থেকে সিদ্ধান্ত ছিলো।’

তবে ইসমাইল হায়দার মল্লিকের সুরে বোঝা যাচ্ছিলো- এখনি সব কিছু চূড়ান্ত না। কোনো কারণে নির্ধারিত প্রতিষ্ঠানগুলো সরে দাঁড়ালে, কিংবা কেউ নিয়ম-নীতি মানতে না পারলে বা আর্থিক গ্যারান্টেড মানি পূরণ না করতে পারলে যেকোনো সময় দলগুলোর মালিকানায় পরিবর্তন আসতে পারে।


আরো সংবাদ



premium cement
এক বছর পর দাউদকান্দিতে ড. মোশাররফ গোপালগঞ্জ বশেমুরবিপ্রবিতে সুষ্ঠুভাবে গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন রাজধানীতে আ’লীগের শান্তি সমাবেশ আজ কুয়াকাটা সৈকতে সনাতন ধর্মাবলম্বীদের সমুদ্রস্নান সরকারি হাসপাতালে অবৈধ ক্যান্টিন ও ওষুধের দোকান বন্ধের নির্দেশ ভোটের অধিকার কেড়ে নিয়ে আ’লীগ জনগণকে নাগরিক হিসেবে বাতিল করেছে : জোনায়েদ সাকি ইবিতে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা টঙ্গী পর্যন্ত বর্ধিত হচ্ছে মেট্রোরেলের লাইন মালয়েশিয়ায় বিএমইটি কার্ডের নামে প্রতারণার ফাঁদ : সতর্ক করল দূতাবাস ফিলিস্তিনে হামলার প্রতিবাদে নারায়ণগঞ্জে খেলাফত মজলিসের বিক্ষোভ মিছিল আল মাহমুদপুত্র মীর তারিকের ইন্তেকাল

সকল