০৮ আগস্ট ২০২২
`

শোয়েবের দ্রুততম ডেলিভারির রেকর্ড ভাঙবে উমরান : পারভেজ রসুল


শোয়েব আখতারের দ্রুততম ডেলিভারির রেকর্ড ভেঙে দেবেন উমরান মালিক। ভারতের হয়ে খেলা জম্মু-কাশ্মীরের পারভেজ রসুল এমন ভবিষ্যদ্বাণী করেছেন।

এবারের আইপিএলে বল হাতে প্রতি ম্যাচেই আগুন জ্বালাচ্ছেন উমরান। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ঘণ্টায় ১৫৭ কিলোমিটার বেগে বল করেছেন তিনি।

ওই আগুনে বোলিংয়ের পরে পারভেজ রসুল মনে করেন, শোয়েবের দ্রুততম ডেলিভারির রেকর্ড এক দিন ছুঁয়ে ফেলবেন উমরান মালিক।

২০০৩ সালের বিশ্বকাপে শোয়েব আখতার দ্রুততম ডেলিভারিটি করেছিলেন ইংল্যান্ডের বিরুদ্ধে। ওই ম্যাচে ঘণ্টায় ১৬১ দশমিক তিন কিলোমিটার বেগে বল করেছিলেন ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’। শোয়েব আখতার ছিলেন প্রতিপক্ষ ব্যাটারদের ত্রাস। তার দ্রুত গতির ডেলিভারির মোকাবেলা করা কঠিন হয়েছিল ব্যাটারদের কাছে। ইডেন টেস্টে সচিন তেন্ডুলকর ও রাহুল দ্রাবিড়ের স্টাম্প ছিটকে দিয়ে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছিলেন এই পেসার।

শোয়েবের মতোই গতিশীল বোলিং করেন উমরান। যদিও এখনো তিনি জাতীয় দলের হয়ে খেলেননি। কিন্তু আইপিএলে ইতোমধ্যেই ২১টি উইকেট নিয়েছেন উমরান।

সানরাইজার্স হায়দরাবাদের এই দ্রুতগতির বোলারের এমন পারফরম্যান্সের পরেই ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, উপত্যকার এই স্পিড স্টারের জাতীয় দলে জায়গা পাওয়া উচিত।

রসুল বলেন, উমরান মালিক আইপিএলে যেভাবে বোলিং করছে তাতে খুব শিগগির শোয়েব আখতারের দ্রুততম ডেলিভারির রেকর্ড ভেঙে দেবে। উমরান দুর্দান্ত এক ট্যালেন্ট। আইপিএলে বেশ ভাল খেলছেন উমরান। আর এটাই ভারতীয় ক্রিকেটের জন্য ভালো দিক। তরুণ প্রতিভা উঠে আসছে এবং তারা ভালো পারফরম্যান্স তুলে ধরছেন।

যার রেকর্ড ভাঙার কথা বলা হচ্ছে, সেই শোয়েব আখতারও কিন্তু প্রশংসা করেছেন উমরানের। এবারের আইপিএল পরিচিতি দিয়ে গেল উমরান মালিককে।

সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ


premium cement
সালথায় ২টি প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শরীয়তপুরে জামায়াতের বিক্ষোভ নীলফামারীতে চিকিৎসককে লাঞ্ছিতের প্রতিবাদ আদর্শিক যুদ্ধে জয়ী হতে সন্তানদের উচ্চশিক্ষিত করতে হবে : আরশাদ মাদানি বাংলাদেশের মংলা বন্দরকে যেভাবে ব্যবহার করবে ভারত পাচার হওয়া অর্থ ফেরত আনতে ব্যাংকগুলোকে প্রচারণা চালানোর নির্দেশ ৬ ব্যাংকের ট্রেজারি প্রধানকে অপসারণের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের দেশে পেট্রোল-অকটেনের চাহিদা-যোগান পরিস্থিতি যেমন সিলেটে অসহনীয় লোডশেডিং টাকার মান আরো কমলো পাকিস্তানে লে. জেনারেল ফয়েজ বাহওয়ালপুর কোর কমান্ডার নিযুক্ত

সকল